Advertisement

বড় ধাক্কা ভারতের, চোটের জন্য নিউজিল্যান্ড সফর থেকে ছিটকে গেলেন রোহিত

05:58 PM Feb 03, 2020 |

দেবাশিস সেন: নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ শুরুর আগে বড়সড় ধাক্কা খেল টিম ইন্ডিয়া। চোটের জন্য গোটা সফর থেকেই ছিটকে গেলেন দলের সহ-অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। কিউয়িদের বিরুদ্ধে শেষ টি-টোয়েন্টিতে ব্যাটিং করার সময় চোট পান তিনি। তার জেরেই ওয়ানডে এবং টেস্ট দুই সিরিজ থেকেই ছিটকে গেলেন টিম ইন্ডিয়ার ‘হিটম্যান’।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});


রবিবার পঞ্চম টি-টোয়েন্টিতে রোহিত ওপেনিংয়ের পরিবর্তে ব্যাট করতে আসেন তিন নম্বরে। ব্যাটিং করার সময় ম্যাচের ১৭তম ওভারে কাফ মাসলে চোট পান হিটম্যান। সঙ্গে সঙ্গে মাঠে ছুটে আসেন ভারতীয় দলের ফিজিও। অস্বস্তি বোধ করায় মাঠ ছাড়ার সিদ্ধান্ত নেন রবিবারের ম্যাচের অধিনায়ক। ৪১ বলে ৬০ রান করে রিটায়ার্ড হার্ট হয়ে প্যাভিলিয়নে ফেরেন তিনি। তারপর আর নামেননি রোহিত। হিটম্যানের চোট নিয়ে কথা বলতে গিয়ে প্রথমে আশার বাণী শুনিয়েছিলেন উইকেটকিপার ব্যাটসম্যান লোকেশ রাহুল। তিনি বলেন, “রোহিত ভালই আছে। চোটটা খুবই দুর্ভাগ্যজনক। আশা করছি কয়েক দিনের মধ্যেই সুস্থ হয়ে উঠবে।” কিন্তু, রাহুলের সেই আশ্বাসবাণী কাজে এল না। বিসিসিআইয়ের তরফে জানিয়ে দেওয়া হল, রোহিতের চোট যথেষ্ঠ গুরুতর। তাই ঝুঁকি না নিয়ে দেশে ফেরানো হচ্ছে তাঁকে। পরিবর্ত হিসেবে মায়াঙ্ক আগরওয়ালের (Mayank Agarwal) নাম ঘোষণা করেছে বোর্ড। মায়াঙ্ক ভারতের টেস্ট দলে নিয়মিত খেলছেন। এবার ওয়ানডে দলেও সুযোগ পেলেন।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: ঐতিহাসিক সিরিজ জয়ের পর তুমুল নাচ চাহাল-শ্রেয়সের, ভাইরাল ভিডিও]

রোহিতের ছিটকে যাওয়াটা নিঃসন্দেহে টিম ইন্ডিয়ার জন্য বড় ধাক্কা। এই মুহূর্তে সীমিত ওভারের ক্রিকেটে বিশ্বের অন্যতম সেরা এবং ধারাবাহিক ব্যাটসম্যান তিনি। তাছাড়া, বিরাটের ডেপুটি হিসেবে তাঁকে অধিনায়কত্বেও সাহায্য করতেন। নিউজিল্যান্ডের কঠিন সফরে রোহিতের না থাকাটা ওয়ানডে এবং টেস্ট সিরিজে ভোগাতে পারে ভারতকে। তাছাড়া, টেস্ট থেকে ছিটকে যাওয়াটা ব্যক্তিগতভাবে রোহিতের জন্যও ধাক্কা। ওয়ানডে ক্রিকেটে প্রতিষ্ঠিত হলেও, টেস্টে সদ্যই পা জমাচ্ছেন তিনি। ওপেনার হিসেবে শুরুটা বেশ ভালই করেছিলেন। লক্ষ্য ছিল নিউজিল্যান্ডের মাটিতে ভাল ফর্ম ধরে রাখা। কিন্তু, চোটের জন্য সেই সুযোগটাই পেরেন না রোহিত।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post বড় ধাক্কা ভারতের, চোটের জন্য নিউজিল্যান্ড সফর থেকে ছিটকে গেলেন রোহিত appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next