shono
Advertisement

বিশ্রামে যেতে পারেন বিরাট! শেষ ওয়ানডের দল বাছা নিয়ে অস্বস্তি ভারতীয় শিবিরে

দলে ফিরবেন পন্থ? The post বিশ্রামে যেতে পারেন বিরাট! শেষ ওয়ানডের দল বাছা নিয়ে অস্বস্তি ভারতীয় শিবিরে appeared first on Sangbad Pratidin.
Posted: 04:39 PM Feb 10, 2020Updated: 04:39 PM Feb 10, 2020

স্টাফ রিপোর্টার: নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষ ওয়ানডে ম্যাচ নিয়মরক্ষার হলেও এক জায়গায় সন্মানের কথা উঠে আসছে। টি-টোয়েন্টি সিরিজে নিউজিল্যন্ডকে হোয়াইটওয়াশ করার পর ভারত খেলতে নামে ওয়ানডে। এখানে তারা তিন ম্যাচ হারলে কী কথা বলা হবে? টেস্টের আগে এই ব্যর্থতা মানসিক দিক থেকেও দলকে ধাক্কা দেবে। তা বিরাট কোহলি যে কথাই বলুন না কেন। তিনি বলেছেন, “ওয়ানডে ম্যাচ হারলে দলের কিছু যায় আসে না। কারণ, এরপর আর ওয়ানডে খেলতে হবে না। টেস্ট নিয়ে যথেষ্ট মাথাব্যথা আছে। কারণ, ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ চলছে। এবং সেটা গুরুত্বপূর্ণ। আবার টি-টোয়েন্টি সিরিজ নিয়েও ভাবতে হচ্ছে। এ বছর অক্টোবরে ভারতীয় দল খেলতে যাবে অস্ট্রেলিয়া। সেখানে বিশ্বকাপে ভাল কিছু করতে সবাই তাদের দল গুছিয়ে নিতে চাইছে।”

Advertisement

 

তবু ওয়ান ডে সিরিজের শেষ ম্যাচ নিয়ে কথা চলছে। কী হতে পারে ভারতীয় দল? বিরাট বলেছেন, শেষ ম্যাচে দলে কিছু পরিবর্তন হবে। সেই বদলটা কি? কে বসবেন? কে দলে আসবেন? এ নিয়ে চলছে তর্ক-বিতর্ক। যা নিয়ে অস্বস্তি ভারতীয় শিবিরে। বোলিং দিয়ে শুরু করা যাক। চাহালকে বসানোর কথা হয়তো উঠবে না। তা হলে কী এবার কুলচাকে খেলতে দেখা যাবে? অনেক দিন ধরে এই জুটি নিয়ে কথা চলছে। সুন্দরকে না নিয়ে চাহালের সঙ্গে কুলদীপকে (Kuldeep Yadav) দলে নিতে গেলে জাদেজাকে বাইরে যেতে হবে। সাত নম্বরে জাদেজা দলকে ভরসা দিচ্ছেন। তাঁকে বাইরে রাখলে চলবে কী করে? চোট থেকে ফিরে আসার পর বুমরা টানা খেলছেন। টেস্টের আগে তাঁকে বিশ্রামে পাঠানো যেতে পারে। তবে মঙ্গলবার শেষ ওয়ানডে ম্যাচের পর ক্রিকেটাররা টেস্টের আগে দিন দশেক বিশ্রাম নেওয়ার সময় পাচ্ছেন। তাই তাঁকে বাদ না দিলেও অসুবিধা হবে না। তাই বোলার পরিবর্তন নিয়ে একটা ধোঁয়াশা থেকে যাচ্ছে।

[আরও পড়ুন: ফাইনালে বাংলাদেশি ক্রিকেটারদের আচরণে ক্ষুব্ধ ভারত অধিনায়ক, ভাইরাল ভিডিও]

ব্যাটিংয়ে বিরাট (Virat Kohli) কি নিজেকে সরিয়ে নেবেন? তাঁর জায়গায় দলকে নেতৃত্ব দিতে পারেন লোকেশ রাহুল (KL Rahul)। তা হলে বিরাটের জায়গায় মণীশ পান্ডে আসতে পারেন। টি-টোয়েন্টি সিরিজে ভাল ফর্ম দেখানোর পর ওয়ানডে-তে মাঠের বাইরে মণীশ। এই ম্যাচে তাঁকে দেখে নিতে পারে টিম ম্যানেজমেন্ট। আবার কেউ কেউ ঋষভের কথাও বলছেন। কারণ, টেস্টে ঋষভ খেলার সুযোগ পাবেন না। গোটা সিরিজে কোনও ম্যাচ না খেলে তিনি দেশে ফিরবেন? তাই এখানেই একটা সুযোগ দেওয়া যেতে পারে। বিরাটের পাশাপাশি কেদারও বাইরে যাবেন? কেদার দ্বিতীয় ম্যাচে সুবিধা করতে পারেননি। কিন্তু প্রথম ম্যাচে তিনি রাহুলের সঙ্গে ভাল পার্টনারশিপ করেছিলেন। তাই একটা ম্যাচের ব্যর্থতার পর জায়গা ছাড়তে হলে খারাপ দেখাবে। তাই দল গড়া নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে।

[আরও পড়ুন: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ইতিহাস, প্রথমবার বিশ্বজয়ের স্বাদ পেল বাংলাদেশ]

শোনা যাচ্ছে, দুটি ম্যাচ বিশ্রামের পর উইলিয়ামসন মাঠে ফিরছেন। টেস্টের আগে নিজেকে তিনি দেখে নিতে চান। খেলার সম্ভাবনা নেই সাউদির। আগের ম্যাচে চোট নিয়ে মাঠে নেমেছিলেন। তাই দলের ২৬ ওভারের মধ্যে নিজের দশ ওভারের কোটা শেষ করে তিনি বাইরে যান। স্যান্টনার সুস্থ কিনা, তা শিবির থেকে জানা যায়নি। তবে সিরিজ জয়ের পর এ নিয়ে ভাবনা নেই নিউজিল্যান্ডের।

The post বিশ্রামে যেতে পারেন বিরাট! শেষ ওয়ানডের দল বাছা নিয়ে অস্বস্তি ভারতীয় শিবিরে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement