Advertisement

সৌরভ-শচীনদের করোনা সচেতনতা প্রচারের আবেদন প্রধানমন্ত্রীর

02:00 PM Apr 03, 2020 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা পরিস্থিতি নিয়ে এখনও পর্যন্ত তিনবার জাতির উদ্দেশে ভাষণ দিয়েছেন প্রধানমন্ত্রী। সার্কভুক্ত দেশগুলির রাষ্ট্রপ্রধানদের সঙ্গে এবং ভারতের অঙ্গরাজ্যগুলির মুখ্যমন্ত্রীদেরও সঙ্গে ভিডিও কনফারেন্স করেছেন নরেন্দ্র মোদি। এবার দেশের ক্রীড়াক্ষেত্রের ৪০ জন বিশিষ্ট ক্রীড়া ব্যক্তিত্বর সঙ্গে ভিডিও কনফারেন্স করলেন প্রধানমন্ত্রী। শুক্রবার সকালে সেই ভিডিও বৈঠকে প্রধানমন্ত্রীর সঙ্গে সংযোগ স্থাপন করেন সৌরভ গঙ্গোপাধ্যায়, বিরাট কোহলি, শচীন তেণ্ডুলকর, মেরি কমের মতো ব্যক্তিত্বরা। বিশ্বব্যাপী মহামারি পরিস্থিতি নিয়ে প্রত্যেকের সঙ্গে আলোচনা করেন প্রধানমন্ত্রী। করোনা নিয়ে সচেতনতা বৃদ্ধিতে তাঁদের এগিয়ে আসার বার্তা দেন মোদি।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

২৪ মার্চ দেশজুড়ে লকডাউন জারির পর প্রথম ক্রীড়াব্যক্তিত্বদের সঙ্গে সাক্ষাৎ করলেন প্রধানমন্ত্রী। সৌরভ-শচীন-বিরাট ছাড়াও এই ভিডিও কনফারেন্সে ছিলেন পিটি উষা, পুল্লেলা গোপীচাঁদ, বিশ্বনাথন আনন্দ, হিমা দাস, বজরং পুনিয়া, পিভি সিন্ধু, রোহিত শর্মা, বীরেন্দ্র শেহওয়াগ, যুবরাজ সিং এবং চেতেশ্বর পূজারার মতো ক্রীড়াব্যক্তিত্বরা। এই বৈঠকে করোনা ভাইরাস নিয়ে সচেতনতা ও সতর্কতা অবলম্বনের উপর জোর দেওয়া ছাড়া দেশের পরিস্থিতি নিয়েও আলোচনা হয়। সচেতনতা বৃদ্ধিতে ক্রীড়াব্যক্তিত্বদের এগিয়ে আসার কথা বলেন প্রধানমন্ত্রী। সৌরভ যেমন বলেন, তিনি দেশের পাশে আছেন। শচীন বলেন, ‘দেশের জন্য যেমন চার নম্বরে ব্যাট করতাম, করোনার বিরুদ্ধেও চার নম্বরে ব্যাট করব।’

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: ‘আমরা কি চা খাবো না?’, ভাইরাল মৃদুল দেবের পাশে দাঁড়ালেন সৌরভ গঙ্গোপাধ্যায়]

এদিকে, শুক্রবার সকালে লকডাউনে দেশবাসীর মনোবল বৃদ্ধিতে নয়া দাওয়াই দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। একটি ভিডিও বার্তার মাধ্যমে দেশবাসীর কাছ থেকে ৯ মিনিট চাইলেন তিনি। আগামী রবিবার রাত ৯টায় ঘরের সমস্ত আলো নিভিয়ে নিজের বাড়ির বারান্দায় এসে প্রদীপ, মোমবাতি বা টর্চের আলো জ্বালাতে ও একযোগে লড়াই চালিয়ে যাওয়ার পরামর্শ দিলেন তিনি।

[আরও পড়ুন: স্মৃতিতে ২০১১’র বিশ্বকাপ ফাইনাল, ধোনির ছক্কা হাঁকানো নিয়ে মাতামাতি নাপসন্দ গম্ভীরের]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post সৌরভ-শচীনদের করোনা সচেতনতা প্রচারের আবেদন প্রধানমন্ত্রীর appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next