Advertisement

ফের নারীশক্তির জয়, ইতিহাস গড়ে ভারতকে সপ্তম সোনা এনে দিলেন মহিলা অ্যাথলিটরা

12:20 PM Jul 11, 2018 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোল্ড কোস্টে রবিবারটা ভারতীয় অ্যাথলিটদের কাছে গোল্ডেনই হয়ে রইল। কারণ এদিন কমনওয়েলথ গেমসের মঞ্চ থেকে জোড়া সোনা এল ভারতের ঝুলিতে। মিনু ভাকরের পর টেবল টেনিসে দেশকে সোনা এনে দিলেন ভারতীয় খেলোয়াড়রা।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

ফের নারীশক্তির জয়। মহিলাদের দলগত টেবল টেনিসের ফাইনালে এদিন ফেভরিট সিঙ্গাপুরকে ৩-১ ব্যবধানে হারিয়ে সোনা জিতলেন ভারতীয় প্যাডলাররা। শুধু সোনাই জিতলেন না, গড়লেন অনন্য ইতিহাসও। ২০০২ সাল থেকে কমনওয়েলথে মহিলাদের টেবল টেনিসে চ্যাম্পিয়ন হয়ে আসছে সিঙ্গাপুর। সেই শক্তিশালী প্রতিপক্ষকে মাটি ধরিয়েই দ্বিতীয় দল হিসেবে সোনা জিতে রেকর্ড গড়লেন ভারতীয় মহিলা প্যাডলাররা। এই নিয়ে ভারতের সোনার পদকের সংখ্যা হল সাত।

[সন্তানের পদবি হবে ‘মির্জা-মালিক’, জানিয়ে দিলেন সানিয়া]

ফাইনালের প্রথম ম্যাচে বিশ্বের ৫৮ নম্বর মনিকা বাত্রা হারান বিশ্বের চার নম্বর ফেংকে। দ্বিতীয় ম্যাচে আবার বাজিমাত করে সিঙ্গাপুর। মেনজিউর কাছে পরাস্ত হন মধুরিকা পাটকর। ফলে তৃতীয় ম্যাচ নিয়ে উত্তেজনা বাড়ে। আর মহিলাদের ডাবলসের সেই ম্যাচে মেনজিউ ও ইনাহকে হারিয়ে সকলকে চমকে দেন মধুরিকা ও মৌমা দাস। ইহানকে হারিয়ে চতুর্থ ম্যাচও জিতে নেন বাত্রা।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[শেষ মুহূর্তের পেনাল্টিতে গোল, পাহাড় টপকে সুপার কাপের সেমিফাইনালে ইস্টবেঙ্গল]

রবিবার সকাল সকালই ভারতীয়দের জন্য একগুচ্ছ সুখবর উপহার দিয়েছিলেন ক্রীড়াবিদরা। মেয়েদের ১০ মিটার এয়ার পিস্তল বিভাগে সোনা জেতেন মিনু ভাকর। মাত্র ষোলো বছর বয়সে তুখড় পারফরম্যান্সের নমুনা রাখেন তিনি। এদিকে শুটিংয়ে রুপো ঘরে তোলেন হিনা সিধু। পুরুষদের ১০ মিটার এয়ার রাইফেল বিভাগে ব্রোঞ্জ জেতেন রবি কুমার। এখনও পর্যন্ত ভারতের ঝুলিতে এসেছে সাতটি সোনা, দুটি রুপো এবং তিনটি ব্রোঞ্জ পদক। ব্যাডমিন্টন, বক্সিং এবং ভারোত্তোলনে আরও পদক আসবে বলেই আশায় দেশবাসী।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post ফের নারীশক্তির জয়, ইতিহাস গড়ে ভারতকে সপ্তম সোনা এনে দিলেন মহিলা অ্যাথলিটরা appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next