shono
Advertisement

ভারতের বিরুদ্ধে নামার আগেই ধাক্কা প্রটিয়াদের, চোটের জন্য ছিটকে গেলেন স্টেইন

স্টেইন ছিটকে যাওয়ায় স্বস্তি পাবে ভারতীয় শিবির! The post ভারতের বিরুদ্ধে নামার আগেই ধাক্কা প্রটিয়াদের, চোটের জন্য ছিটকে গেলেন স্টেইন appeared first on Sangbad Pratidin.
Posted: 06:24 PM Jun 04, 2019Updated: 06:24 PM Jun 04, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপের শুরুটা জঘন্য হয়েছে দক্ষিণ আফ্রিকার। প্রথমে টুর্নামেন্টের ফেভারিট দল ইংল্যান্ডের কাছে এবং পরে অপ্রত্যাশিতভাবে বাংলাদেশের কাছেও হারতে হয়েছে প্রোটিয়াদের। পয়েন্ট টেবিলে এখন নীচের সারিতেই রয়েছে দক্ষিণ আফ্রিকা। এরই মধ্যে আরও বড়সড় ধাক্কা খেল ফাফ ডুপ্লেসি এন্ড কোম্পানি। চোটের জন্য  বিশ্বকাপ থেকেই ছিটকে গেলেন দলের অন্যতম সেরা তারকা ডেল স্টেইন। তাঁর পরিবর্তে দলে আসতে চলেছেন হেনড্রিকস।

Advertisement

[আরও পড়ুন: রুদ্ধশ্বাস ম্যাচে ‘ফেভরিট’ ইংল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপে জয়ের খাতা খুলল পাকিস্তান]

আইপিএলে খেলাকালীনই কাঁধে চোট পেয়েছিলেন স্টেইন। বিশ্বকাপে যখন তাঁকে সুযোগ দেওয়া হয়, তখনও পুরোপুরি ফিট ছিলেন না। দক্ষিণ আফ্রিকার হয়ে কোনও অনুশীলন ম্যাচও খেলেননি। বাংলাদেশ এবং ইংল্যান্ডের বিরুদ্ধেও দলে ছিলেন না। দক্ষিণ আফ্রিকা শিবিরের আশা ছিল, ভারতের বিরুদ্ধে ম্যাচের আগেই ফিট হয়ে উঠবেন দলের অন্যতম সেরা পেসার। কিন্তু, তেমনটা তো হলই না, বরং উলটে বিশ্বকাপ থেকেই ছিটকে গেলেন ডেল। ইংল্যান্ড ম্যাচের আগে অধিনায়ক ডু প্লেসি বলেই ছিলেন, “আমরা জানতাম, ও পুরোপুরি ফিট নয়। বা প্রথম ম্যাচের আগে ফিট হয়ে উঠবে না। কিন্তু, স্টেইন আমাদের বোলিং লাইন-আপকে অত্যন্ত শক্তিশালী করে। তাই ঝুঁকিটা আমরা নিয়েছিলাম।” কিন্তু, দক্ষিণ আফ্রিকা টিম ম্যানেজমেন্টের নেওয়া সেই ঝুঁকি কাজে এল না।

[আরও পড়ুন: বিশ্বকাপের মাঝেই ঘোষিত আগামী মরশুমের ক্রীড়াসূচি, জোড়া ম্যাচ পেল ইডেন]

স্টেইন ছিটকে যাওয়াটা ভারত ম্যাচের আগে নিঃসন্দেহে বড় ধাক্কা। কারণ ইতিমধ্যেই এনগিডি ছিটকে গিয়েছেন চোটের জন্য। স্টেইনের পরিবর্ত হিসেবে বাঁহাতি পেসার হেনড্রিকসের নাম ঘোষণা করেছে প্রোটিয়ারা। যদিও, খারাপ খবরের মধ্যেও দক্ষিণ আফ্রিকার জন্য স্বস্তির খবর হাসিম আমলা ভারতের বিরুদ্ধে নামার জন্য পুরোপুরি ফিট ঘোষিত হয়েছেন। এমনিতেই, টুর্নামেন্টের শুরুটা জঘন্য হয়েছে দক্ষিণ আফ্রিকার। তার উপরে পেস বিভাগে হঠাৎই এই সংকট, আরও চিন্তা বাড়াবে অধিনায়ক ডুপ্লেসির।

The post ভারতের বিরুদ্ধে নামার আগেই ধাক্কা প্রটিয়াদের, চোটের জন্য ছিটকে গেলেন স্টেইন appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement