IND vs PAK: কেন পাকিস্তানে গিয়ে ডেভিস কাপ খেলতে চাইছেন না সুমিত-শশী? জেনে নিন

11:34 AM Nov 25, 2023 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডেভিস কাপ (Davis Cup) খেলতে পাকিস্তান (Pakistan) যেতে নারাজ ভারতের (India) সেরা দুই সিঙ্গলস প্লেয়ার সুমিত নাগাল (Sumit Nagal) এবং শশীকুমার মুকুন্দ (Sasi Kumar Mukund)। ইতিমধ্যে নিজেদের অনাগ্রহের কথা এআইটিএ-কে (AITA) জানিয়েছেন দুই টেনিস প্লেয়ারই। যদিও তাঁদের এই সিদ্ধান্তে বেজায় চটেছেন এআইটিএ সচিব অনিল ধুপর। তিনি জানিয়েছেন, সংস্থার কার্যনির্বাহী কমিটির সভায় বিষয়টি নিয়ে আলোচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

Advertisement

আগামী বছর ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে ডেভিস কাপের ওয়ার্ল্ড গ্রুপ-১ প্লে-অফ ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে ভারত। সূচি অনুযায়ী ম্যাচটি ভারতের জন্য অ্যাওয়ে। অর্থাৎ এবার ওয়াঘার ওপারে খেলতে যেতে হবে ভারতকে। আর সেই সফরে যেতে নারাজ সুমিত ও শশী। এটিপি র‌্যাঙ্কিংয়ে যথাক্রমে ১৪১ এবং ৪৭৭ নম্বরে থাকা এই দু’জনই ভারতের সেরা দুই সিঙ্গলস প্লেয়ার। তবে পরিস্থিতি অনুযায়ী, তাঁদের ছাড়াই এইসাম উল হক কুরেশি, আকিল খানদের চ্যালেঞ্জ সামলাতে হবে ভারতকে। একান্তই সুমিত-শশী পাকিস্তান না গেলে দায়িত্ব বাড়বে রামকুমার রামনাথনের। গত সেপ্টেম্বরে ডেভিস কাপে পথচলা শুরু করা দিগ্বিজয়প্রতাপ সিংয়ের মতো তরুণদের নিয়ে লড়তে হবে অভিজ্ঞ রামকেই। ২০১৯ সালে শেষ সাক্ষাতে পাকিস্তানকে ৪-০ ব্যবধানে হারিয়েছিল ভারত।

[আরও পড়ুন: আইপিএলে নেতৃত্ব ছাড়ছেন হার্দিক! হঠাৎ কী হল? কোন দলের জার্সিতে খেলবেন?]

কিন্তু কেন পাকিস্তান যেতে চাইছেন না সুমিত-শশী? এআইটিএ সূত্রে খবর, পাকিস্তানে ম্যাচ হবে ঘাসের কোর্টে। এই সারফেসে স্বচ্ছন্দ্য না হওয়ায় সফরে নারাজ সুমিত। অন্যদিকে, ব্যক্তিগত কারণে যেতে নারাজ শশী। এক এআইটিএ কর্তার কথায়, “সুমিত টিম ম্যানেজমেন্টকে আগেই জানিয়েছে যেন ওকে পাকিস্তান সফরের জন্য গণ্য না করা হয়। কারণ ওখানে ঘাসের কোর্টে খেলা হবে আর এমন কোর্টে ওর পারফরম্যান্স ভালো নয়। তবে শশী স্পষ্ট করে কোনও কারণ জানাননি।” তবে দুই তারকার কাজে ক্ষুব্ধ ধুপর বলেন, “প্লেয়াররা এভাবে বেছে বেছে ডেভিস কাপের ম্যাচ খেলবে, সেটা হয় না। শশী তো আগেও দু’বার এমন কাজ করেছে। আমি বিষয়টি কার্যনির্বাহী কমিটিকে জানাচ্ছি। ওদের নিয়ে যা সিদ্ধান্ত নেওয়ার কমিটি নেবে।”

[আরও পড়ুন: সিনিয়র দলের যোগ্য নন? পূজারা-রাহানে-অশ্বিনরা এবার খেলবেন ভারতীয় ‘এ’ টিমে!]

Advertisement
Next