shono
Advertisement

প্রাক্তন শিষ্যকেই ইস্টবেঙ্গলের সহকারী বাছলেন কোচ কুয়াদ্রাত, দু’ বছরের চুক্তিতে লাল-হলুদে ডেলগাডো

অতীতে বেঙ্গালুরুর হয়ে খেলেছেন ডিমাস ডেলগাডো।
Posted: 06:51 PM May 24, 2023Updated: 06:54 PM May 24, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইমামি ইস্টবেঙ্গলের (Emami East Bengal) রিমোট কন্ট্রোল হাতে উঠেছে কার্লেস কুয়াদ্রাতের হাতে। তাঁর সহকারীর নাম ঘোষণা করা হয়েছে লাল-হলুদের তরফ থেকে। কুয়াদ্রাতের সহকারী ডিমাস ডেলগাডো। দু’ বছরের চুক্তি করা হয়েছে তাঁর সঙ্গে।

Advertisement

২০১৮-১৯ মরশুমে বেঙ্গালুরু এফসি-র হয়ে আইএসএল জিতেছিলেন ৪০ বছর বয়সি ডেলগাডো। সেই সময়ে বেঙ্গালুরুর কোচ ছিলেন কুয়াদ্রাত। ডেলগাডোর কর্নার থেকেই রাহুল বেকে গোল করেন। এফসি গোয়াকে হারিয়ে সেবার ভারতসেরা হয়েছিল বেঙ্গলুরু।

[আরও পড়ুন: ‘সবাই আজ বাহবা দিচ্ছেন, ব্যর্থ হলেই গালমন্দ করবেন’, বলছেন নাইটদের নায়ক রিঙ্কু]

 

উয়েফা এ লাইসেন্স রয়েছে ডেলগাডোর। ইমামি ইস্টবেঙ্গলের সঙ্গে চুক্তিবদ্ধ হওয়ার পরে ডেলগাডো বলেছেন, ”স্পেনে খেলার সময়ে আমি কোচিং লাইসেন্স পাই। আমি কোচিংয়ে আসতে চেয়েছিলাম। সেই কারণে একাধিক কোচের কাছ থেকে শিখতে চেয়েছিলাম। আমার পেশাদার ফুটবল কেরিয়ার এখন শেষ। ফলে এটাই কোচিংয়ে আসার সেরা সুযোগ। কোচ কার্লেস, কোচ বিনো জর্জের সঙ্গে কাজ করার সুযোগ পেয়েছি। ওদের অভিজ্ঞতা প্রচুর। অতীতে কুয়াদ্রাতের কোচিংয়ে আমি খেলেছি। আমাদের দর্শন একই।”

 

ভারতে খেলেছেন আগে। তাই ভারতীয় ফুটবল সম্পর্কে ভাল ধারণা রয়েছে ডেলগাডোর। বেঙ্গালুরু এফসি-র প্রাক্তন ফুটবলার বলছেন, ”অতীতে আমি ভারতে খেলেছি। ভারতীয় ফুটবলের প্রতিদ্বন্দ্বিতা সম্পর্কে আমার ধারণা রয়েছে। একশো বছর অতিক্রম করেছে ইস্টবঙ্গল। এরকম একটি ক্লাবের সঙ্গে কাজ করতে পারব ভেবেই গর্ববোধ হচ্ছে। আবেগপ্রবণ সমর্থকদের সঙ্গে দেখার করার অপেক্ষায় রয়েছি।”

পেপ গুয়ার্দিওলার বার্সেলোনার বি টিমে ডেলগাডো ছিলেন ২০০৬ থেকে ২০০৮ পর্যন্ত। সিডি নুমানসিয়ার হয়ে ২০০৮ সালে লা লিগায় অভিষেক ঘটেছিল ডেলগাডোর। কোচ কুয়াদ্রাত তাঁর নতুন সহকারী প্রসঙ্গে বলেছেন, ভারতীয় ফুটবল সম্পর্কে ভালই জ্ঞান রয়েছে ডেলগাডোর। কোচিং স্টাফ ও খেলোয়াড়দের মধ্যে সেতুবন্ধের কাজ করবে ডিমাস।” 

[আরও পড়ুন: কমছে না অসন্তোষ, ম্যাচের সেরা হয়েও বিতর্কিত টুইট জাদেজার]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement