shono
Advertisement

আগামী সপ্তাহে জাতীয় জিমন্যাস্টিকস চ্যাম্পিয়নশিপ, আট বছর পর নামছেন দীপা

দীপার পাশাপাশি জাতীয় চ্যাম্পিয়নশিপে দেখা যাবে প্রণতি নায়েক, যোগেশ্বর সিংদের।
Posted: 02:24 PM Dec 28, 2023Updated: 02:24 PM Dec 28, 2023

স্টাফ রিপোর্টার: দীর্ঘ আট বছর পর জাতীয় চ্যাম্পিয়নশিপে নামতে চলেছেন দীপা কর্মকার (Dipa Karmakar )। ভুবনেশ্বরে আগামী সপ্তাহে জাতীয় জিমন্যাস্টিকস চ্যাম্পিয়নশিপ (National Gymnastics Championship) হবে। সেখানে শুধু দীপাই নন, অলিম্পিয়ান প্রণতি নায়েক, যোগেশ্বর সিং, রাকেশ পাত্র, তপন মোহন্তিরাও নামবেন। দীপার এই প্রতিযোগিতায় নামার বিষয়টি নিশ্চিত করেছেন তাঁর কোচ বিশ্বেশ্বর নন্দী। তিনি বলেন, “দীপা এবার জাতীয় চ্যাম্পিয়নশিপে নামতে চলেছে। এই প্রতিযোগিতায় ও শেষবার নেমেছিল ২০১৫ সালে।”
প্রথম ভারতীয় মহিলা জিমন্যাস্ট হিসাবে অলিম্পিকে নামার কৃতিত্ব রয়েছে ত্রিপুরার দীপার। গত অলিম্পিকে না থাকলেও আগামী প্যারিস গেমসে দীপা প্রতিনিধিত্ব করতে চান বলে জানিয়েছেন বিশ্বেশ্বর। প্যারিসের টিকিটের জন্য চেষ্টার ত্রুটি রাখছেন না তিরিশ বছর বয়সি এই জিমন্যাস্ট। মাঝে দীর্ঘ ২১ মাস তিনি নির্বাসিত ছিলেন ডোপ সংক্রান্ত নীতি ভাঙার জন্য। এরপর লড়াইয়ে ফিরে এশিয়ান গেমসের ট্রায়ালে ভালো ফল করেন দীপা। কিন্তু নিয়মের জেরে শেষ পর্যন্ত হাংঝৌ যাওয়ার টিকিট পাননি তিনি।

Advertisement

[আরও পড়ুন: ‘কয়েকমাস আগেও প্রবল নিন্দা শুনতে হত’, সেঞ্চুরি হাঁকিয়েও অভিমানী রাহুল]

এই অবস্থায় ভুবনেশ্বরে জাতীয় চ্যাম্পিয়নশিপে ভালো ফল করতে চাইছেন তিনি। যা নিয়ে বিশ্বেশ্বর বলেন, “দীপা ধীরে ধীরে ১০০ শতাংশ ফিট হচ্ছে। আগামী বছর কিছু আন্তর্জাতিক ইভেন্ট রয়েছে। তার জন্য অবশ্য জাতীয় দলের সিলেকশন ট্রায়ালে সেরাটা দিয়ে যোগ্যতা অর্জন করতে হবে দীপাকে।”
কলিঙ্গ স্টেডিয়ামে এবারের জুনিয়র ও সিনিয়র জিমন্যাস্টিক্সে অংশ নিতে চলেছে দেশের ২৮টি ইউনিটের ৫৫০ জন জিমন্যাস্ট।

[আরও পড়ুন: কুস্তি নিয়ে অলিম্পিক সংস্থার সিদ্ধান্ত নাপসন্দ, আইনি পদক্ষেপের হুমকি ব্রিজভূষণ ঘনিষ্ঠ সঞ্জয়ের]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement