shono
Advertisement

বিদেশের ক্লাব থেকে অনুপ্রাণিত, এবার ক্রাউড ফান্ডিংয়ের পথে ইস্টবেঙ্গল

লাল-হলুদের সহকারী কোচ বিনু জর্জ।
Posted: 07:50 PM May 17, 2023Updated: 08:02 PM May 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিদেশের ক্লাবগুলোতে যেমন ক্রাউডফান্ডিংয়ের ব্যবস্থা রয়েছে, ইস্টবেঙ্গলও এবার সেই পথেই এগোল। বিশ্বের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা ইস্টবেঙ্গল সমর্থকদের অনুরোধেই শতাব্দী অতিক্রম করা ক্লাব ক্রাউড ফান্ডিংয়ের ব্যবস্থা করতে চলেছে। সমর্থকদের কাছে ক্লাবের আবেদন, ‘ক্রাউড ফান্ডিং’-এর জন্য সর্বতোভাবে যেন তাঁরা এগিয়ে আসেন। সমর্থকরা চাইলেই নির্দিষ্ট অ্যাকাউন্টে টাকা দিতে পারবেন।

Advertisement

বেশ কিছুদিন ধরেই বিভিন্ন সামাজিক মাধ্যমে বিশ্বের বিভিন্ন প্রান্তের সভ্য-সমর্থকরা ক্লাবকে ক্রাউড ফান্ডিংয়ের পরামর্শ দিচ্ছেন। অনেকে ক্লাবে এসে বলে গিয়েছেন, বিদেশের ক্লাবগুলোর আদলে ইস্টবেঙ্গল কেন ক্রাউড ফান্ডিংয়ের পথে অগ্রসর হচ্ছে না। সমর্থকদের বক্তব্য, পরিকাঠামোর উন্নয়ন, স্পোর্টস ও ইয়ুথ ডেভেলপমেন্টের জন্য ক্লাব একটা ফান্ড তৈরি করতেই পারে। 

[আরও পড়ুন:জনপ্রিয়তায় রোনাল্ডোকেও পিছনে ফেললেন ধোনি, বিরাট, সঞ্জু স্যামসন! দাবি সমীক্ষায়]

 

উল্লেখ্য, ক্লাবের নামে রাস্তা উদ্বোধন করতে লাল-হলুদ কর্তারা উত্তরবঙ্গে গিয়েছিলেন। সেখানেও তাঁদের কাছে এমন অনুরোধ আসে সমর্থকদের তরফে।

সবার অনুরোধ-পরামর্শ মাথায় রেখে কর্মসিমিতির সভায় সর্বসম্মত ভাবে সিদ্ধান্ত নেওয়া হয়, যাঁরা অর্থ দিতে ইচ্ছুক, তাঁরা ইস্টবেঙ্গলের নির্দিষ্ট ব্যাংক অ্যাকাউন্টে টাকা পাঠাতেই পারেন। তাঁদের দেওয়া অর্থের মাধ্যমে ক্লাবের পরিকাঠামো এবং স্পোর্টস ও ইয়ুথ ডেভেলপমেন্টের জন্য ফান্ড তৈরি করা হবে। যাঁরা অর্থ দান করবেন, ক্লাবের তরফ থেকে তাঁদের শংসাপত্র দেওয়া হবে।

উল্লেখ্য, নতুন মরশুমে ইস্টবেঙ্গলের সহকারী কোচ হচ্ছেন বিনু জর্জ।

 

[আরও পড়ুন: ধোনিকে এখনও ট্রোল করেন কেপি, নীরব চেন্নাই অধিনায়ক]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement