shono
Advertisement

মহিলা টেনিসে দীর্ঘতম টাইব্রেকার, অস্ট্রেলিয়ান ওপেনে অঘটন ব্লিঙ্কোভার

হারালেন গতবারের রানার আপ রিবাকিনাকে।
Posted: 08:01 PM Jan 18, 2024Updated: 08:01 PM Jan 18, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্ট্রেলিয়ান ওপেনে (Australian Open) সব চেয়ে বড় অঘটন ঘটালেন ৫৭ নম্বর আনা ব্লিঙ্কোভা (Anna Blinkova)। গত বারের রানার আপ এলেনা রিবাকিনাকে (Elena Rybakina) ৬-৪,৪-৬, ৭-৬ (২০)দ্বিতীয় রাউন্ডে হারালেন। মহিলাদের গ্র্যান্ড স্ল্যামের ইতিহাসে দীর্ঘতম টাইব্রেকারের সাক্ষী রইল অস্ট্রেলিয়ান ওপেন। ম্যাচ দুলল দুই প্রান্তে। ব্লিঙ্কোভা ম্যাচ জিতে উঠে বললেন, ”আজকের দিনটা সারাজীবন আমি মনে রাখব। বিশেষ করে এই কোর্টে। এই দর্শকদের সামনে। আজকের দিনটা আমি কোনও দিন ভুলতে পারব না। এখনও পর্যন্ত এটাই আমার জীবনের সেরা দিন।” 

Advertisement

[আরও পড়ুন: ড্র করলেই সেমিফাইনালে ইস্টবেঙ্গল, ডার্বির আগে কী বলছেন কুয়াদ্রাত?]

ব্লিঙ্কোভা ও রিবাকিনার ম্যাচ গড়াল ২ ঘন্টা ৪৬ মিনিট। ব্লিঙ্কোভা বললেন, ”ক্যারোলিনের বিরুদ্ধে ফরাসি ওপেন যখন খেলতে নেমেছিলাম, তখন আমার বিরুদ্ধে ছিল দর্শকরা। আজ আমার হয়ে গলা ফাটালেন সবাই। অবিশ্বাস্য। রড লেভার অ্যারিনায় ভর্তি স্টেডিয়ামে খেলাটা আমার স্বপ্ন ছিল। আজ সেই স্বপ্ন পূর্ণ হল।”
প্রথম সেটা জিতে নিয়েছিলেন ব্লিঙ্কোভা। দ্বিতীয় সেটে প্রত্যাবর্তন রিবাকিনার। তৃতীয় সেটে লেখা হল মহাকাব্য। অবশেষে টাইব্রেকারে ২২-২০-তে ম্যাচ জিতে নেন ব্লিঙ্কোভা। তিনি বলেছেন, ”অনেকগুলো ম্যাচ পয়েন্ট পেয়েছিলাম। আগ্রাসী হতে চেয়েছিলাম। কিন্তু আমার হাত-পা কাঁপছিল। আমি শান্ত থাকার চেষ্টা করেছিলাম। শেষে আমি দারুণ খুশি। আরও কঠিন হতে বলছিলাম নিজেকে, কোর্টে ঠিক জায়গায় বল রাখছিলাম। শেষমেশ সব ঠিকঠাক ঘটল।”

[আরও পড়ুন: ডিপফেকের শিকার শচীন, গেমিং অ্যাপের বিরুদ্ধে মুম্বই পুলিশের এফআইআর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement