shono
Advertisement

ক্যানসার আক্রান্ত শিশুদের জন্য বিশ্বকাপ ফাইনালের গ্লাভস বিক্রি করলেন মার্টিনেজ, জানেন কত দাম? 

মার্টিনেজের মানবিক মুখ।
Posted: 03:37 PM Mar 11, 2023Updated: 03:37 PM Mar 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফ্রান্সের (France) বিরুদ্ধে মরণপণ বিশ্বকাপ ফাইনালে যে গ্লাভস জোড়া পরে পেনাল্টি বাঁচিয়েছিলেন এমিলিয়ানো মার্টিনেজ (Emiliano Martinez), নিলামে তার দাম উঠল ৪৫ হাজার ডলার। এই অর্থ আর্জেন্টিনার শিশুদের ক্যানসার হাসপাতালে দান করা হবে।

Advertisement

বুয়েনোস আইরেসে এমি মার্টিনেজ ‘দিবু’ নামে খ্যাত। কাতার বিশ্বকাপে আগাগোড়া বারের নীচে দাঁড়িয়ে নির্ভরতা দিয়েছেন নীল-সাদা জার্সিধারীদের। ফাইনালে পেনাল্টি শুট আউটে মার্টিনেজ ধরা দেন অন্য অবতারে। টাইব্রেকারের সময়ে ফ্রান্সের ফুটবলারদের ফোকাস নাড়িয়ে দেন। তার পরে অনুমানক্ষমতার পরিচয় দিয়ে পেনাল্টি বাঁচান। ৩৬ বছর পরে বিশ্বকাপ যায় বুয়েনোস আইরেসে। যে গ্লাভস পরে বারের নীচে দাঁড়িয়েছিলেন ফাইনালে এবং যে গ্লাভস জোড়া পরেছিলেন, তাতে সই করেছিলেন মার্টিনেজ। 

[আরও পড়ুন: ব্যাটিং কীর্তিতে শচীন, কোহলি, সৌরভদের ছুঁলেন রোহিত, গড়লেন কোন নজির?]

সংবাদ সংস্থা এএফপি-র রিপোর্ট অনুযায়ী, ৪৫ হাজার ডলারের বিনিময়ে মার্টিনেজের গ্লাভস বিক্রি হয়েছে নিলামে। নিলাম থেকে প্রাপ্ত টাকা যাবে আর্জেন্টিনার গারাহান বয়েজ হাসপাতালে। আর্জেন্টিনার শিশুদের হাসপাতাল গারাহান বয়েজ ইনস্টাগ্রামেও জানিয়েছে এই খবর।

মার্টিনেজ বলেছেন,  ”বিশ্বকাপের গ্লাভস বিক্রি করে যে টাকা পাওয়া গিয়েছে, তা ব্যবহার করা হবে ক্যানসার হাসপাতালের শিশুদের কল্যাণের জন্য।” এমবাপেকে কটাক্ষ করে বিতর্কের জন্ম দিয়েছিলেন মার্টিনেজ। সেই মার্টিনেজ আরও বলেন, বিশ্বকাপ ফাইনাল সব অর্থেই অন্য অভিজ্ঞতা। সেই বিশ্বকাপের ফাইনালের গ্লাভসের গুরুত্বও অন্যরকম। এই গ্লাভস জোড়া নিলামে বিক্রি হওয়ায় তা শিশুদের উপকারে লাগবে।

[আরও পড়ুন: মেজাজ হারিয়ে প্রকাশ্যেই সমর্থককে মার! ভিডিও ভাইরাল হতেই বিতর্কে শাকিব]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement