Advertisement

রুদ্ধশ্বাস ম্যাচে মেক্সিকোকে হারিয়ে শেষ ষোলোয় ইংল্যান্ড

03:11 PM Oct 11, 2017 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম ম্যাচেই যুবভারতীর মন জয় করে নিয়েছিল ইংল্যান্ডের খুদেরা। তাই দ্বিতীয় দিনও স্যাঞ্চো, গোমেস, ফডেনদের দাপুটে পারফরম্যান্স দেখতে গ্যালারি ভরিয়েছিলেন ফুটবলপ্রেমীরা। এবারও হতাশ হতে হয়নি। ফের একটা বিশ্বমানের ম্যাচই দর্শকদের উপহার দিল ব্রিটিশ জুনিয়ররা। দুর্দান্ত অ্যাটাক, জমাটি সাসপেন্স আর একগুচ্ছ গোলের জমজমাট প্যাকেজের সাক্ষী থাকল এদিনের যুবভারতী।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

মঙ্গলবারই জার্মানির বিরুদ্ধে অপ্রত্যাশিত জয় পেয়েছিল ইরান। এদিনও খেলার দ্বিতীয়ার্ধের ছবিটা অনেকটা তেমনই ছিল। তিন গোল হজম করার পর মেক্সিকো যেভাবে ঘুরে দাঁড়াল, তাতে আরও জমে উঠল খেলা। গত ম্যাচে চিলিকে হারানোর পর এদিন মেক্সিকোকে মাটি ধরিয়ে যুব বিশ্বকাপের শেষ যোলোর টিকিট পাকা করে ফেলল ইংল্যান্ড। আগের দিনের দলে কোনওরকম পরিবর্তন আনেননি কোচ স্টিভ কুপার। ৪-২-৩-১ ছকে দল সাজিয়েছিলেন তিনি। যুবভারতীতে প্রথম ম্যাচে স্যাঞ্চোর অনবদ্য গোলে মজেছিলেন ফুটবল ভক্তরা। এদিনও একটি গোল করে পেনাল্টি থেকে। তবে তার আগেই প্রথমার্ধে দু’টি গোল করে দলকে এগিয়ে দিয়েছিলেন রিহান ব্রেওস্টার এবং ফিলিপ ফোডেন।

[এশিয়া কাপের শুরুতেই বাজিমাত, জাপানকে হারাল ভারত]


বিশ্বকাপের মতো মঞ্চে তিনটি গোল হজম করার পর স্বাভাবিকভাবেই একটি দলের আত্মবিশ্বাস তলানিতে গিয়ে ঠেকে। তা সত্ত্বেও মেক্সিকো যেভাবে লড়াই করল, তা নিঃসন্দেহে প্রশংসনীয়। দিয়েগো লাইনেজের জোড়া গোলে পরের রাউন্ডে যাওয়ার লড়াইয়ে টিকে রইল মেক্সিকো। তবে প্রথম দিন টিকিট বিক্রিতে দুর্নীতি নিয়ে প্রশ্ন উঠেছিল। কমপ্লিমেন্টারি টিকিট রেখে দেওয়ার চক্করে টিকিটের হাহাকার তৈরি হয়েছিল বলেও অভিযোগ ওঠে। এদিনও কিন্তু কলকাতার ভিড় প্রত্যাশার থেকে ছিল কম। আনুমানিক ৪০ হাজার দর্শক মাঠে উপস্থিত হয়েছিলেন বলে জানা গিয়েছে। এদিকে, জাপানকে ২-১ গোলে হারিয়ে শেষ ষোলোয় নিজেদের জায়গা পাকা করে ফেলল ফ্রান্সও।

Advertising
Advertising

[গুয়াহাটিতে অস্ট্রেলিয়ার টিম বাসে আক্রমণ, নিন্দায় সরব অশ্বিন]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post রুদ্ধশ্বাস ম্যাচে মেক্সিকোকে হারিয়ে শেষ ষোলোয় ইংল্যান্ড appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next