shono
Advertisement

বিশ্বকাপের প্রস্তুতির মাঝেই ইডেনের ড্রেসিংরুমে আগুন, ক্ষয়ক্ষতির আশঙ্কা

বিশ্বকাপের প্রস্তুতি ধাক্কা খাবে?
Posted: 08:51 AM Aug 10, 2023Updated: 08:51 AM Aug 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপের (ICC Cricket World Cup) চূড়ান্ত প্রস্তুতি চলছে। হাতে সময় বেশি নেই। এরই মধ্যে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে গেল ইডেন গার্ডেন্সে। জানা গিয়েছে, বুধবার গভীর রাতে ইডেনের ড্রেসিং রুমে আগুন লাগে। যদিও কিছুক্ষণ বাদেই দমকলের দুটি ইঞ্জিনের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

Advertisement

সিএবি (CAB) সূত্রে খবর, বুধবার রাত ১১টা ৫০ মিনিট নাগাদ ইডেনের ড্রেসিংরুমে আগুন লাগে৷ অ্যাওয়ে দলের ড্রেসিংরুম থেকে হঠাৎই ধোঁয়া বের হতে দেখেন সেখানকার কর্মীরা। এই ড্রেসিং রুমের ঠিক বাইরে ইডেনের (Eden Gardens) পুনর্নির্মাণের কাজ চলছিল। ড্রেসিং রুমের কাঠের ফলস সিলিং থেকে ধোঁয়া বেরোতে হচ্ছিল বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: চোখ টেপা থেকে ফ্লাইং কিস, নিজের ‘ছেলেমানুষি’ কাজে কি লঘু হচ্ছেন ‘নেতা’ রাহুল?]

খবর পেয়ে সঠিক সময় দমকলের ২টি ইঞ্জিন পৌঁছে আগুন সম্পূর্ণভাবে নিয়ন্ত্রণে আনে৷ দমকলবাহিনীর তৎপরতাতেই এদিন বড়সড় বিপদ থেকে রক্ষা পেয়েছে ইডেনের ড্রেসিং রুম৷ যদিও সিলিংয়ে আগুন ছড়িয়ে পড়ার আগেই সিলিংয়ের একাংশ ভেঙে ফেলা হয়। আরও সামান্য কিছু ক্ষয়ক্ষতি হয়েছে। আগুন লাগার কারণ এখনও স্পষ্ট নয়। তবে দমকলের প্রাথমিক অনুমান শর্ট সার্কিট থেকেই অগ্নিকাণ্ড ঘটেছে।

[আরও পড়ুন: টমেটোর মালা গলায় রাজ্য়সভায় আপ সাংসদ! কী প্রতিক্রিয়া চেয়ারম্যান ধনকড়ের?]

আসন্ন ক্রিকেট বিশ্বকাপে ইডেনে মোট ৫টি ম্যাচ হওয়ার কথা। এর মধ্যে ভারত-দক্ষিণ আফ্রিকা ম্যাচের মতো গুরুত্বপূর্ণ ম্যাচ রয়েছে। রয়েছে পাকিস্তান এবং বাংলাদেশ ম্যাচও। শনিবারই ইডেনে প্রস্তুতি খতিয়ে দেখে গিয়েছে আইসিসি এবং বিসিসিআইয়ের প্রতিনিধি দল। ঠিক তার পরপরই এই অগ্নিকাণ্ডের ঘটনা। তবে এই আগুনে বিশ্বকাপের প্রস্তুতি ধাক্কা খাওয়ার সম্ভাবনা কম।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement