shono
Advertisement

বর্ণবিদ্বেষমূলক মন্তব্য, বিতর্কে জড়াল Cristiano Ronaldo-র ক্লাব জুভেন্তাসের নাম

বিতর্কের মুখে পড়ে কী সাফাই ক্লাবের?
Posted: 06:25 PM Aug 07, 2021Updated: 06:25 PM Aug 07, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিতর্কে জড়াল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo) ক্লাব জুভেন্তাসের (Juventus) নাম। ইটালির (Italy) বিখ্যাত ক্লাবটির বিরুদ্ধে উঠল বর্ণবিদ্বেষমূলক মন্তব্য করার অভিযোগ। পরিস্থিতি এমনটাই হয় যে, শেষমুহূর্তে টুইটে ক্ষমাও চায় জুভেন্তাস।

Advertisement

ঠিক কী ঘটেছিল? সম্প্রতি জুভেন্তাসের মহিলা দলের টুইটার হ্যান্ডেল থেকে একটি ছবি পোস্ট করা হয়। যেখানে ছিলেন সেসিলিয়া সালভাই। ট্রেনিংয়ের সময় তাঁরই একটি ছবি তোলা হয়। যেখানে সেসিলিয়ার মাথায় রয়েছে ট্রেনিংয়ের সময় ব্যবহৃত ‘কোন’। আর সেসিলয়া নিজের চোখদুটিকে দু’দিকে টেনে রয়েছেন। এরপরই এই নিয়ে তীব্র বিতর্ক তৈরি হয়। এই ছবির মাধ্যমে দক্ষিণ-পূর্ব এশিয়ার মানুষদের উদ্দেশে বর্ণবিদ্বেষীমূলক মন্তব্য করা হয়েছে। এমনই অভিযোগ তুলতে থাকেন নেটিজেনরা।

[আরও পড়ুন: ভারতীয় Hockey তারকা বন্দনার পরিবারকে জাতিবিদ্বেষী মন্তব্য, পুলিশের জালে আরও ১]

জুভেন্তাসের এই পোস্টের পরই নেটিজেনরা একের পর এক টুইট করে ক্ষোভ প্রকাশ করতে থাকেন। শেষপর্যন্ত বিতর্ক থামাতে টুইটটি মুছে ফেলতে বাধ্য হয় জুভেন্তাস কর্তৃপক্ষ। এরপর টুইট করে ক্ষমাও চান তাঁরা। জুভেন্তাসের মহিলা দলের টুইটার হ্যান্ডেলে লেখেন, “আমাদের টুইটের জন্য আমরা ক্ষমা চাইছি। তবে এই নিয়ে কোনও বিতর্ক তৈরি হোক বা কোনওরকম বর্ণবিদ্বেষমূলক মন্তব্য আমরা করতে চাইনি। কাউকে আঘাত করারও উদ্দেশ্য আমাদের ছিল না। জুভেন্তাস ফুটবল ক্লাব যেকোনও রকম বর্ণবিদ্বেষ কিংবা বৈষম্যের বিরুদ্ধে।”

 

[আরও পড়ুন: ২ বছরের চুক্তিতে PSG-তেই যাচ্ছেন Messi! অভ্যর্থনা জানাতে সেজে উঠছে আইফেল টাওয়ার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement