Advertisement

AFC Cup: দুর্বল মাজিয়াকে সমীহ করলেও দ্বিতীয় ম্যাচে জয় পেতে মরিয়া সবুজ-মেরুন ব্রিগেড

01:48 PM Aug 21, 2021 |
Advertisement
Advertisement

স্টাফ রিপোর্টার: প্রথম ম্যাচেই বেঙ্গালুরু এফসিকে (Bengaluru FC) ২-০ গোলে হারানোর পর রীতিমতো উদ্বুদ্ধ হয়ে আছে এটিকে মোহনবাগান (ATK Mohunbagan) শিবির। সেক্ষেত্রে শনিবার মালদ্বীপের (Maldives) মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশনকে হারাতে পারলে এএফসির (AFC Cup) পরের রাউন্ডে যাওয়ার দিকে অনেকটা এগিয়ে যাবেন রয় কৃষ্ণরা।

Advertisement

প্রথম ম্যাচে ভারতীয় ফুটবলের চিরপ্রতিদ্বন্দ্বী বেঙ্গালুরু এফসিকে হারালেও, সারা ম্যাচে বল পজেশন কিন্তু বেশ ভালই ছিল সুনীল ছেত্রীদের। তবু হাবাসের দলের অনায়স জয় পেতে খুব একটা সমস্যা হয়নি। এবার মালদ্বীপের দলের বিরুদ্ধে একটা জয় যে তাঁকে গ্রুপ ‘ডি’ থেকে চ্যাম্পিয়ন হওয়ার পথে অনেকটাই এগিয়ে দেবে, তা বলাই বাহুল্য। কিন্তু মাজিয়া স্পোর্টসের বিরুদ্ধে মুখোমুখি হওয়ার আগে এটিকে মোহনবাগান কোচ হাবাস পরের রাউন্ডে যাওয়া নিয়ে কোনও আলোচনা শুনতেই রাজি নন। তাঁর মাথায় শুধুই শনিবারের মাজিয়া স্পোর্টস। এদিন মালদ্বীপ থেকে বলছিলেন, “আমরা একটা একটা করে ম্যাচ ধরে এগোতে চাই। একটা ম্যাচ হয়ে গিয়েছে। এবার মাথায় শনিবার পরের ম্যাচ নিয়ে। এছাড়া এই মুহূর্তে আমরা অন্য আর কিছুই ভাবছি না।”

[আরও পড়ুন: Neeraj Chopra: এবার স্টেডিয়ামের নামকরণ হতে চলেছে সোনার ছেলের নামে]

শনিবার এটিকে মোহনবাগানের প্রতিপক্ষ মাজিয়া স্পোর্টসের সবচেয়ে বড় সুবিধা হল, ঘরের মাঠে খেলতে নামবে তারা। তবুও ধারে ভারে মাজিয়া স্পোর্টসের থেকে অনেকটাই এগিয়ে হাবাসের দল। কিন্তু ম্যাচ শুরুর আগে নিজেদের সামান্য এগিয়ে রাখতে চান না এটিকে মোহনবাগান কোচ। বলছিলেন, “আমরা সব সময় প্রতিপক্ষ দলকে সম্মান করি। আমাদের কাজ হল, মাঠের মধ্যে নিজেদের সেরাটা তুলে ধরা। কোন দল কতটা শক্তিশালী, তার থেকেও যেটা বড় ব্যাপার, মাঠের মধ্যে কী পারফরম্যান্স হচ্ছে। ফুটবলে একটা খারাপ দিন পুরো পরিস্থিতিকে পরিবর্তন করে দিতে পারে।”এর আগে মাজিয়ার বিরুদ্ধে না খেললেও, মালদ্বীপের দলের ব্যাপারে যতরকম সম্ভব তথ্য এখন হাবাসের ল্যাপটপে। ফলে প্রতিপক্ষ মাজিয়া নিয়ে কথা বলতে গিয়ে হাবাস বলছিলেন, “আমরা জানি, অন্য দলগুলির বিরুদ্ধে মাজিয়া কেমন ফুটবল খেলেছে। কিন্তু অন্য দলগুলির বিরুদ্ধে কেমন খেলেছে, তার থেকেও আমাদের জন্য গুরুত্বপূর্ণ হল, আমাদের বিরুদ্ধে কেমন পারফরম্যান্স করবে। হয়তো দেখা গেল, আমাদের বিরুদ্ধে সম্পূর্ণ অন্যরকম ফুটবল খেলল।”

এটিকে মোহনবাগান যেরকম প্রথম ম্যাচেই শক্তিশালী বেঙ্গালুরু এফসিকে ২-০ গোলে হারিয়েছে, সেরকম প্রথম ম্যাচেই মাজিয়া স্পোর্টস বাংলাদেশের বসুন্ধরা কিংসের কাছে ০-২ গোলে হেরে গিয়েছে। ফলে ফুটবল বিশেষজ্ঞরা মনে করছেন, ম্যাচটা রীতিমতো সহজ হবে এটিকে মোহনবাগানের কাছে। হাবাসের দলের বিরুদ্ধে খেলতে নামার আগে মাজিয়া স্পোর্টসের কোচ রিস্তো ভিদাকোভিচ বলেন, “প্রথম ম্যাচটায় ফুটবলাররা স্নায়ুর চাপের স্বীকার হয়েছে। তবে প্রথম ম্যাচটা আমাদের কাছে অতীত। শনিবার এটিকে মোহনবাগানের বিরুদ্ধে আমাদের নতুন খেলা দেখতে পাবেন সবাই। আর তার জন্য আমরা তৈরি।”

[আরও পড়ুন: MS Dhoni: হলদে চুল, হাতে সোনার ব্রেসলেট! ফের নয়া লুকে চমক ধোনির, দেখনু ভিডিও]

Advertisement
Next