Advertisement

AFC Cup: ড্র নয়, বসুন্ধরার বিরুদ্ধে জয়ের লক্ষ্যেই মাঠে নামবে ATK Mohun Bagan

11:31 AM Aug 24, 2021 |
Advertisement
Advertisement

স্টাফ রিপোর্টার: এএফসির নক আউটে যেতে হলে যেখানে এটিকে মোহনবাগানকে (ATK Mohun Bagan) ড্র করলেই হবে, সেখানে জিততেই হবে বাংলাদেশের (Bangladesh) বসুন্ধরা কিংসকে। ফলে মঙ্গলবারের ম্যাচ ঘিরে দু’দলের সমর্থকদের মধ্যেই উত্তেজনা তুঙ্গে। কিন্তু এরই মধ্যে হাবাস যেহেতু দলের সেরা মিডফিল্ডার হুগো বুমোসকে কার্ড সমস্যায় খেলাতে পারবেন না, তাই কিছুটা হলেও কিন্তু চাপে রয়েছে সবুজ-মেরুন বাহিনী। যদিও প্রকাশ্যে হুগো বুমোসের না থাকা নিয়ে কোনও কিছুই বলতে চান না হাবাস।

Advertisement

প্রথমে বেঙ্গালুরু এফসি, পরে মালদ্বীপের মাজিয়া এফসি। পরপর দুটো দলের বিরুদ্ধে জিতে রীতিমতো টগবগ করে ফুটছেন হাবাসের ছেলেরা। উলটোদিকে, বাংলাদেশের চ্যাম্পিয়ন দল বসুন্ধরা কিংস প্রথম ম্যাচে মাজিয়া এফসিকে হারানোর পর দ্বিতীয় ম্যাচে বেঙ্গালুরুর সঙ্গে ড্র করেছে। ফলে গ্রুপের শেষ ম্যাচে রয় কৃষ্ণদের হারাতে না পারলে বসুন্ধরা কিংসও কিন্তু পরের রাউন্ডে নক আউটে যেতে পারবে না। বসুন্ধরার কোচ অস্কার ব্রুজো বলছেন, “জানি এটিকে মোহনবাগান বেশ শক্তিশালী দল। কিন্তু ওদেরও আমরা হারানোর জায়গায় রয়েছি। ফলে ম্যাচটা কিন্তু কোনও দলের জন্যই খুব একটা সহজ হবে না।’’ পরপর দুটো ম্যাচে গোল করে রয় কৃষ্ণ এই মুহূর্তে গ্রুপের সর্বোচ্চ গোলদাতা। ফলে স্বাভাবিকভাবেই বসুন্ধরা কোচ অস্কার ব্রুজোর লক্ষ্য থাকবে, যেভাবেই হোক এটিকে মোহনবাগানের গোল মেশিনকে আটকানো।

[আরও পড়ুন: প্রতিরোধ ক্ষমতা বাড়াতে ‘কালো জল’ পান করেন Virat Kohli! দাম জানলে অবাক হবেন]

এদিকে যেমন রয় কৃষ্ণ, উলটোদিকে বসুন্ধরায় সেরকম রয়েছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবিনহো। যিনি ফ্লুমিনেন্স থেকে লোনে বসুন্ধরার হয়ে খেলতে এসেছেন এবং তাদের বড় চমকও বটে। রবিনহোর উপরই নির্ভর করছে বসুন্ধরার আক্রমণভাগ। যদিও মঙ্গলবার ম্যাচের আগে অস্কার ব্রুজো বলছেন, “ম্যাচ শুরুর আগে এটিকে মোহনবাগান কিন্তু সামান্য হলেও অ্যাডভান্টেজ অবস্থায় রয়েছে। আমাদের যেখানে ম্যাচটা জিততেই হবে। ওদের সেখানে ম্যাচটা ড্র করলেই হবে।” অস্কার ব্রুজো যা-ই বলুন না কেন, এটিকে মোহনবাগান কোচ হাবাস পরের রাউন্ডে যাওয়ার জন্য ড্রয়ের কথা ভাবতেই রাজি নন। বলছিলেন, “ফুটবল ম্যাচে এরকম ভাবে কেউ এগিয়ে পিছিয়ে থাকে না। কারণ, একটা ম্যাচে বিভিন্ন পরিস্থিতি তৈরি হয়। তবে আমাদের দলে বেশ ভাল পেশাদার ফুটবলাররা আছে। যারা জানে, ম্যাচের পরিস্থিতি অনুযায়ী কীভাবে খেলতে হয়।’’

প্রতিপক্ষ বসুন্ধরা কিংস সম্পর্কে বলতে গিয়ে হাবাস বলছিলেন, “ওদের খেলা দেখে যা বুঝেছি, তাতে মনে হয়েছে, বসুন্ধরা কিংস বেশ ভাল দল। ওদের আমরা যথেষ্ট সম্মানও করছি। তবে আমাদের মূল লক্ষ্য থাকবে, কিছুতেই গোল না খাওয়া। তার মানে এই নয় যে, আমরা আক্রমণে যেতে চাইছি না। এই ম্যাচটার ফলই ঠিক করে দেবে, আমরা পরের রাউন্ডে যাব কি না। তাই এই ম্যাচে ফুটবলাররা নিজেদের সেরাটা উজাড় করে দেবে।”

[আরও পড়ুন: Afghanistan Crisis: তালিবানি শাসনের ভয়ে আফগান ক্রিকেটারের সঙ্গে বিয়ে ভাঙছেন Arshi Khan]

Advertisement
Next