Cristiano Ronaldo: ম্যান সিটি আউট, ম্যান ইউ ইন, জুভেন্তাসকে বিদায় জানিয়ে পুরনো ক্লাবে CR7!

12:28 AM Aug 28, 2021 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এই নাহলে ফুটবল বিশ্বের মহাতারকার ট্রান্সফার! এ নাটকীয়তা যেন হার মানায় হলিউডের চিত্রনাট্যকেও। সবাই যখন ধরে নিয়েছেন জুভেন্তাসকে বিদায় জানিয়ে পেপ গুয়ার্দিওলার দলেই নাম লেখাতে চলেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo), ঠিক তখনই বড়সড় টুইস্ট। ম্যাঞ্চেস্টার সিটি নয়, বরং নিজের পুরনো ক্লাব ম্যাঞ্চেস্টার ইউনাইটেডেই (Manchester United) প্রত্যাবর্তন করলেন সিআর সেভেন!

Advertisement

দিন কয়েক আগেই নিজের দলবদলের জল্পনার মুখ বন্ধ করতে সোশ্যাল মিডিয়ায় লম্বা একটি পোস্ট করেছিলেন রোনাল্ডো। যেখানে জানিয়েছিলেন, তিনি আপাতত জুভেন্তাসের জার্সিতে ফুটবলেই ফোকাস করতে চান। এভাবে বারবার তাঁর অন্য ক্লাবে যোগ দেওয়ার খবর ছড়িয়ে তাঁকে, ক্লাবকে এবং সাপোর্ট স্টাফদের অসম্মান করা হচ্ছে। কিন্তু তারপরই শুক্রবার একেবারে ১৮০ ডিগ্রি ঘুরে গেল ঘটনাপ্রবাহ।

[আরও পড়ুন: অস্ত্রোপচারের পরই পক্ষাঘাতে আক্রান্ত নিউজিল্যান্ডের প্রাক্তন অলরাউন্ডার Chris Cairns]

এদিন জুভেন্তাসের (Juventus) সঙ্গে শেষবারের মতো প্র্যাকটিসে নামেন তিনি। অনুশীলনে মাত্র ৪০ মিনিটের জন্য ছিলেন রোনাল্ডো। তবে অনুশীলন করেননি। তারপরই সতীর্থদের আলবিদা জানিয়ে বেরিয়ে যান। তার কয়েক ঘণ্টার মধ্যেই জানা যায়, ক্লাবের সঙ্গে সম্পর্কে ইতি টানলেন পর্তুগিজ তারকা। এরপরই তুঙ্গে ওঠে জল্পনা। কোন ক্লাবের জার্সি গায়ে চাপাবেন তিনি? গুঞ্জন আগেই ছিল যে সিটি (Manchester City) তাঁকে সই করাতে চায়। জুভেন্তাস ছাড়ার পর জল সেদিকেই গড়াচ্ছিল। ম্যান সিটির থেকে চুক্তিপত্র পাওয়ার অপেক্ষায় নাকি ছিলেন রোনাল্ডো। কারণ তাঁর এজেন্ট জর্জ মেন্দেজের সঙ্গে তেমনই কথাবার্তা হয়েছিল ক্লাবের। কিন্তু গোটা দুনিয়াকে তাক লাগিয়ে হঠাৎই জানা গেল, রোনাল্ডোকে নিতে ঝাঁপিয়েছে ম্যান ইউ। গল্পে আর নেই সিটি। 

Advertising
Advertising

ইতিমধ্যেই চুক্তিপত্রের কাগজও জর্জ মেন্দেজের কাছে পৌঁছে দেওয়া হয়েছে। ২০২৩ সাল পর্যন্ত ক্লাবের সঙ্গে চুক্তি হচ্ছে তাঁর। আর এরপরই নিশ্চিত হয়ে যায় সিআর সেভেনের পুরনো ক্লাবে কামব্যাকের খবর। চুক্তিতে রাজিও হয়ে গিয়েছেন তিনি। ২০০৩ থেকে ২০০৯ মরশুমে এই ক্লাবের জার্সিতেই মাঠ কাঁপিয়েছিলেন। স্যাঞ্চো, কাভানিদের পাশে ফের ওল্ড ট্র্যাফোর্ডের শোভা বাড়াতে চলেছেন রোনাল্ডো। জানা গিয়েছে, রোনাল্ডোকে পেতে ১৫ মিলিয়ন ইউরোর পাশাপাশি জুভেন্তাসকে ফি হিসেবে ৮ মিলিয়ন ইউরো দিচ্ছে রেড ডেভিলস।    

[আরও পড়ুন: Tokyo 2020 Paralympics: ইতিহাস গড়ে পদক নিশ্চিত করলেন ভারতীয় টেবিল টেনিস তারকা]

Advertisement
Next