Ronaldo-Rooney 2.0! ম্যান ইউয়ে যোগদান CR7 পুত্র-র, একই দলে রুনির ছেলেও

03:03 PM Sep 02, 2021 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo) ও ওয়েন রুনি (Wayne Rooney) ছিলেন একসময় রেড ডেভিলস দলের অন্যতম দাপুটে জুটি। আর এ বার ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের যুবদলের হয়ে দুই মহাতারকার পুত্র জুটি বাঁধতে চলেছে। হ্যাঁ, ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের (Manchester United F.C.) অনূর্ধ্ব-১২ দলের হয়ে খেলবে রোনাল্ডোর ছেলে ক্রিশ্চিয়ানো জুনিয়র। যে দলে গত বছরই যোগ দিয়েছিল রুনির পুত্র কাই রুনি। ফলে ক্রিশ্চিয়ানো জুনিয়র আর কাই রুনি একে অপরের সতীর্থ হতে চলেছে।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

সিআর সেভেন বহুবার জানিয়েছেন যে তাঁর একটাই স্বপ্ন যাতে ক্রিশ্চিয়ানো জুনিয়রও পেশাদার ফুটবলার হয়। রোনাল্ডো একবার বলেছিলেন, “ক্রিশ্চিয়ানো জুনিয়র ফুটবল খেলাটাকে ভালবাসে। ও আমার মতোই খুবই কম্পিটিটিভ। আমি চাই ক্রিশ্চিয়ানো জুনিয়রও ফুটবলার হোক।” রোনাল্ডো জুভেন্তাসে থাকাকালীন সেই ক্লাবের অনূর্ধ্ব-১২ দলের হয়ে খেলেছে ক্রিশ্চিয়ানো জুনিয়র। পাশাপাশি কাই রুনি আবার কয়েকটা দুরন্ত পারফর‌ম্যান্স উপহার দিয়েছে ম্যান ইউনাইটেডের অনূর্ধ্ব-১২ দলের হয়ে। একটা ম্যাচে আবার হ্যাটট্রিকও করে কাই। কাই ও ক্রিশ্চিয়ানো জুনিয়রের জুটি ম্যান ইউনাইটেডের অনূর্ধ্ব ১২ দলকে অনেক সাফল্য এনে দেবে, এমনটাই আশা ম্যান ইউনাইটেড ভক্তদের।

[আরও পড়ুন: T-20 World Cup: ওভাল টেস্টের পরই দল ঘোষণা ভারতের, কারা সুযোগ পাবেন?]

এদিকে, বুধবার রাতে আয়ারল্যান্ডের বিরুদ্ধে জোড়া গোল করে আলি দায়েইয়ের ১০৯ গোলের রেকর্ড ভেঙে দিলেন ক্রিশ্চিয়ানো। আয়ারল্যান্ড ম্যাচে নামার আগে ইরানের দায়েই এবং রোনাল্ডোর গোলসংখ্যা ছিল সমান। এদিন আইরিশদের বিরুদ্ধে জোড়া গোল করে ইরানের কিংবদন্তিকে টপকে গেলেন ক্রিশ্চিয়ানো। পর্তুগালের (Portugal) জার্সিতে ১৮০ ম্যাচে রোনাল্ডোর গোলসংখ্যা ১১১। চিরপ্রতিদ্বন্দ্বী মেসি এখনও অনেক পিছিয়ে। আন্তর্জাতিক ফুটবলে গোলসংখ্যার নিরিখে প্রথম দশেও নেই লিও। আর্জেন্টিনার জার্সি গায়ে ১৫১ ম্যাচে তাঁর গোলসংখ্যা ৭৬।

Advertising
Advertising

বুধবার ইউরোপিয়ান কোয়ালিফায়ারে রোনাল্ডোর জোড়া গোলে ভর করেই আয়ারল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে দিয়েছে পর্তুগাল। ম্যাচের শুরুটা অবশ্য রোনাল্ডো বা পর্তুগাল কারও জন্যই ভাল হয়নি। প্রথমার্ধে সেভাবে জ্বলে উঠতে পারেনি পর্তুগাল (Portugal)। উপরন্তু পেনাল্টি মিস করেন খোদ রোনাল্ডো। কিন্তু ম্যাচের শেষ মুহূর্তে এসে নিজের মাথার জাদুতে বাজিমাত করেন ক্রিশ্চিয়ানো। ম্যাচের ৮৯ মিনিটে দুর্দান্ত হেডারে গোল করে সমতা ফেরান রোনাল্ডো। দ্বিতীয় গোলটি তিনি করেন খেলা শেষের বাঁশি বাজার ঠিক আগে ৯৬তম মিনিটে।

[আরও পড়ুন: তালিবানি শাসনেও আফগানিস্তানের বিরুদ্ধে টেস্ট খেলতে পারে Team India!]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Advertisement
Next