Cristiano Ronaldo: রোনাল্ডোকে ৭ নম্বর জার্সি উপহার দিতে ঐতিহাসিক পদক্ষেপ ম্যান ইউর

07:50 PM Sep 03, 2021 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্লাব বদলে লাকি ১০ নম্বরের মায়া ত্যাগ করতে হয়েছে লিওনেল মেসিকে। বার্সেলোনা থেকে প্যারিস সাঁ জাঁয় যোগ দিয়ে আর্জেন্টাইন মহাতারকা গায়ে চাপিয়েছেন ৩০ নম্বর জার্সি। তবে এক্ষেত্রে সত্যিই সৌভাগ্যবান ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডেও (Manchester United) সাত নম্বর জার্সিতেই দেখা যাবে সিআর সেভেনকে।

Advertisement

শুক্রবার রেড ডেভিলসের তরফে সরকারি ভাবে একটি ভিডিও পোস্ট করে জানিয়ে দেওয়া হল, জার্সিতে রোনাল্ডোর নামের নিচে ৭ নম্বর লেখা থাকবে। উরুগুয়ের স্ট্রাইকার এডিনসন কাভানির থেকে নিজের লাকি নম্বরটি পেলেন রোনাল্ডো। এবার থেকে কাভানি নামবেন ২১ নম্বর জার্সি পরে। দেশের হয়ে এই নম্বরের জার্সি গায়েই খেলেন তিনি।

Advertising
Advertising

[আরও পড়ুন: পুজোর আগে সুখবর, আগামী সপ্তাহ থেকেই বাড়ছে মেট্রো পরিষেবার সময়সীমা]

ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে স্বপ্নের প্রত্যাবর্তন ঘটেছে রোনাল্ডোর। ২০০৯ সালের পর ফের প্রিমিয়ার লিগে তাঁকে দেখতে মুখিয়ে গোটা বিশ্ব। তার আগেই দেশের জার্সিতে সর্বোচ্চ গোল করে গিনেস বুকে নাম লিখিয়েছেন ‘ভিনগ্রহে’র এই ফুটবলার। এহেন সুপারস্টারের জন্য প্রিমিয়ার লিগ বোর্ডও নিয়ে ফেলল ঐতিহাসিক এক সিদ্ধান্ত। ইংলিশ ফুটবলের ইতিহাসে যা এর আগে কখনও হয়নি। কী সেই সিদ্ধান্ত?

প্রিমিয়ার লিগের নিয়ম অনুযায়ী, মরশুম শুরু হয়ে যাওয়ার পর জার্সি নম্বর বদলানো যায় না। কিন্তু তারপরও রোনাল্ডোকে ৭ নম্বর জার্সি পাইয়ে দিতে প্রিমিয়ার লিগ বোর্ড থেকে স্পেশ্যাল অনুমতি চায় ম্যান ইউ। রোনাল্ডোকে সম্মান জানিয়ে সেই আবেদনে সবুজ সংকেতও দিয়ে দেয় বোর্ড। এরপরই সরকারি বিজ্ঞপ্তিতে ম্যান ইউ জানায়, “ওল্ড ট্র্যাফোর্ডে ফিরেছেন পর্তুগিজ সুপারস্টার। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে ৭ নম্বর জার্সিটিই পরবেন তিনি। এই ক্লাবে নিজের প্রথম পর্বে সাত নম্বর জার্সি পরেই খেলতেন। ২০০৩ থেকে ২০০৯ সাল পর্যন্ত ম্যান ইউতে খেলেছেন রোনাল্ডো। ২৯২টি ম্যাচে ১১৮টি গোল করেছিলেন। প্রিমিয়ার লিগ এবং চ্যাম্পিয়ন্স লিগ-সহ মোট ন’টি ট্রফি জিতেছিলেন তিনি।” সাত নম্বর জার্সিধারীর হাত ধরেই ওল্ড ট্র্যাফোর্ডে কাটবে ট্রফি খরা। এমনটাই আশা রেড ডেভিলস সমর্থকদের।

[আরও পড়ুন: ‘ভুয়ো’ নথি দেখালেই মিলত ওষুধের দোকানের লাইসেন্স! গোপন অপারেশনে পুলিশের জালে ৪ প্রতারক]

Advertisement
Next