Advertisement

ATK Mohun Bagan-এর গোলকিপার অমরিন্দর সিং করোনা আক্রান্ত, চিন্তায় জাতীয় শিবিরও

06:33 PM Sep 26, 2021 |

দুলাল দে: করোনার (Covid-19) থাবা এটিকে মোহনবাগান (ATK-Mohunbagan) শিবিরে। মারণ ভাইরাসে আক্রান্ত দলের অন্যতম স্তম্ভ তথা গোলকিপার অমরিন্দর সিং (Amarinder Singh )। আপাতত আইসোলেশনে রয়েছেন তিনি। 

Advertisement

সম্প্রতি এএফসি ইন্টারজোনাল সেমিফাইনাল ম্যাচ খেলে উজবেকিস্তান থেকে দেশে ফিরেছে সবুজ-মেরুন ব্রিগেড। আইএসএলের আগে দলের খেলোয়াড়দের ছুটিও দিয়েছেন এটিকে মোহনবাগানের কোচ অ্যান্তোনিও লোপেজ হাবাস। এই পরিস্থিতিতে অমরিন্দরের করোনা আক্রান্ত হওয়ার খবরে রীতিমতো চিন্তা এটিকে মোহনবাগান শিবির।

তবে সবুজ-মেরুনের থেকেও বেশি চিন্তায় জাতীয় দল। কারণ অক্টোবরের ১ তারিখ থেকে মালদ্বীপে শুরু হচ্ছে সাফ কাপ। আর সেজন্য ভারতীয় শিবির শুরু হওয়ার কথা। কিন্তু এবার আর অমরিন্দর সেই শিবিরে যোগ দিতে পারবেন না। শুধু তাই নয়, অমরিন্দর ছাড়াও, সবুজ-মেরুনের আরও সাতজন খেলোয়াড়ের জাতীয় শিবিরে যোগ দেওয়ার কথা ছিল। কিন্তু তাঁদেরও এবার আইসোলেশনে থাকতে হবে কি না, সেই নিয়ে চিন্তায় পড়ে গিয়েছে ভারতীয় ফুটবল দলের ম্যানেজমেন্ট। 

[আরও পড়ুন: আইপিএলে আজ ধোনির মস্তিষ্কের সঙ্গে লড়াই কেকেআরের তারুণ্যের, দ্বিতীয় ম্যাচে রোহিত-বিরাট দ্বৈরথ]

এরকম পরিস্থিতিতে কলকাতা লিগে খেললে আরও সমস্যায় পড়তে হত এটিকে মোহনবাগানকে। কারণ সেক্ষেত্রে সমস্ত ফুটবলারই একসঙ্গে থাকতেন এবং অমরিন্দরের কোভিড রিপোর্ট পজিটিভ আসায়, বেশিরভাগ ফুটবলারকেই আইসোলেশনে থাকতে হত। ফলে দল নামাতেই চূড়ান্ত সমস্যায় পড়তে হত সবুজ-মেরুন শিবির।

উল্লেখ্য, করোনা (Coronavirus) অতিমারীর কারণে গত বছর কলকাতা লিগ অনুষ্ঠিত হয়নি। এবার দর্শকশূন্য মাঠেই কলকাতা লিগ আয়োজিত হচ্ছে। টিকার জোড়া ডোজ নেওয়ার পর মাঠে নেমেছেন ফুটবলাররা। তবে ময়দানের দুই প্রধান এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal) এবং এটিকে মোহনবাগানের অনুপস্থিতিতে অনেকটাই ফিকে এবারের কলকাতা লিগের ছবিটা। তাই আইএফএ চাইছিল, সম্ভব হলেই যাতে সবুজ-মেরুন ব্রিগেড অংশ নেয়। তাই ধাপে ধাপেই সূচি প্রকাশ করা হচ্ছিল। কিন্তু বর্তমান পরিস্থিতিতে দুই দলই কলকাতা লিগে অংশ নিচ্ছে না। 

[আরও পড়ুন: ফের বড় চমক, চেলসির প্রাক্তন প্রশিক্ষককে গোলকিপার কোচ নিয়োগ করল SC East Bengal]

Advertisement
Next