Advertisement

স্বার্থের সংঘাত এড়াতে এটিকে মোহনবাগানের ডিরেক্টর পদ ছাড়লেন সৌরভ

03:00 PM Oct 28, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এটিকে মোহনবাগানের (ATK Mohun Bagan) বোর্ড অফ ডিরেক্টরের পদ থেকে সরে দাঁড়ালেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। স্বার্থের সংঘাত এড়ানোর জন্যই এমন সিদ্ধান্ত তিনি নিয়েছেন। এটিকে মোহনবাগানের বোর্ড অফ ডিরেক্টরের পদ থেকে তিনি কি সরে দাঁড়িয়েছেন, একটি ইংরেজি দৈনিকের এহেন প্রশ্নের উত্তরে এক লাইনে সৌরভ বলেছেন, ”ইয়েস আই হ্যাভ।”  

Advertisement

সম্প্রতি আইপিএলের (IPL) নতুন দু’টি দলের জন্য নিলাম হয়। নিলামে দুটো নতুন দল যুক্ত হয়। আগামী মরশুমে পুরনো আটটি দলের সঙ্গে খেলবে আহমেদাবাদ এবং লখনউয়ের নতুন দু’টি দল। অর্থাৎ আগামী মরশুম থেকে ১০ দলের আইপিএল হবে।

[আরও পড়ুন: IPL Bidding: প্রতীক্ষার অবসান, আইপিএলের নতুন দু’টি দলের নাম ঘোষণা করল BCCI]

লখনউ দলের মালিকানা পেয়েছেন RPSGঅর্থাৎ সঞ্জীব গোয়েঙ্কার সংস্থা। ৭,০৯০ কোটির বিনিময়ে উত্তরপ্রদেশের রাজধানী লখনউ দল কিনে নেয় গোয়েঙ্কার কোম্পানি। এর পর থেকেই সৌরভকে নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে এদেশের ক্রিকেটমহলে। স্বার্থের সংঘাতের প্রশ্ন ওঠে। আর তখন থেকেই জল্পনা ছড়ায় গোটা বিষয়ে স্বচ্ছতা রাখার জন্য সৌরভ নিজেই হয়তো সরে যাবেন এটিকে মোহনবাগানের বোর্ড অফ ডিরেক্টরের পদ থেকে। একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে সঞ্জীব গোয়েঙ্কাও বলেছেন, ”আমার মনে হয় সৌরভ এটিকে মোহনবাগানের পদ থেকে পুরোদস্তুর সরে যাবে। সৌরভই এ ব্যাপারে সরকারি ভাবে জানাবে।” ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সভাপতি সেই কথাই জানিয়েছেন ইংরেজি সংবাদমাধ্যমের প্রশ্নের জবাবে। 

গত বছর থেকে পথচলা শুরু হয় এটিকে মোহনবাগানের। সেই সংস্থার বোর্ড অফ ডিরেক্টর সৌরভ। সেই সঙ্গে বোর্ডের সভাপতিও তিনি। সঞ্জীব গোয়েঙ্কার নতুন দল আইপিএল খেলবে বোর্ডেরই মেগা টুর্নামেন্টে। আবার একই মালিকের একটি ফুটবল দলের বোর্ড অফ ডিরেক্টরের পদে সৌরভ। এতে স্বার্থের সংঘাতের ব্যাপারটা স্পষ্ট হয়ে যাচ্ছে। গোটা বিষয়ে স্বচ্ছতা আনার জন্যই এটিকে মোহনবাগানের ডিরেক্টরের পদ ছেড়ে দিলেন সৌরভ।  

[আরও পড়ুন: দুবাইয়ে টি-২০ বিশ্বকাপের ফাইনালে উপস্থিত থাকতে পারেন মমতা! আমন্ত্রণ খোদ সৌরভের]

 

Advertisement
Next