ডিফেন্সের শক্তি বাড়িয়ে নিলেন ফেরান্দো, এ লিগে খেলা ব্রেন্ডন হ্যামিল আসছেন মোহনবাগানে

10:33 PM Jun 22, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মোহনবাগানে (Mohun Bagan) আসছেন ব্রেন্ডন হ্যামিল (Brendan Hamill)। সূত্রের খবর, রক্ষণ জমাট করার জন্য এ লিগের ক্লাব মেলবোর্ন ভিকট্রি থেকে জুয়ান ফেরান্দোর সংসারে পা রাখতে চলেছেন ২৯ বছরের এই ডিফেন্ডার। সব কিছুই চূড়ান্ত হয়ে গিয়েছে বলে সূত্রের খবর। 

Advertisement

এদেশে আসার আগে অস্ট্রেলিয়ার মেলবোর্ন হার্ট, দক্ষিণ কোরিয়ার সিয়ংনাম, অস্ট্রেলিয়ার ওয়েস্টার্ন সিডনি ওয়ান্ডারার্স, ওয়েস্টার্ন ইউনাইটেডের হয়ে খেলেছেন ব্রেন্ডন।তাঁর সিনিয়র কেরিয়ারের প্রথম ক্লাব মেলবোর্ন হার্ট (২০১০-১২)। এই ক্লাবে সই করার আগে ইংলিশ প্রিমিয়ার লিগের একাধিক ক্লাবে খেলার প্রস্তাব ছিল তাঁর কাছে। মেলবোর্ন হার্টে যখন সই করেন হ্যামিল তখন তাঁর বয়স ছিল ১৭ বছর ৩২১ দিন। কনিষ্ঠতম ফুটবলার হিসেবে মেলবোর্ন হার্টে সই করে নজির গড়েন তিনি। হার্টের হয়ে ৩৫টি ম্যাচ খেলেন তিনি। মেলবোর্ন ভিকট্রি (Melbourne Victory) ক্লাবে ১৯টি ম্যাচ খেলেছেন ব্রেন্ডন। ৩টি গোলও রয়েছে তাঁর।

[আরও পড়ুন: রেকর্ড গড়ে বিশ্বর‍্যাঙ্কিংয়ে ১০৮ ধাপ উঠলেন কার্তিক, অবনতি বিরাট-রোহিতের]

অস্ট্রেলিয়ার যুব দলের জার্সিতেও খেলেছেন ব্রেন্ডন। অস্ট্রেলিয়ার অনূর্ধ্ব ১৭ দলের হয়ে ১৬টি ম্যাচ খেলেছেন ব্রেন্ডন। ৪টি গোল রয়েছে তাঁর। অনূর্ধ্ব ২০ অস্ট্রেলিয়া দলের হয়ে ১৪টি ম্যাচ খেলে ১ টি গোল করেন তিনি। এশীয় কোটার প্লেয়ার হিসেবে ব্রেন্ডনের পিঠে উঠতে চলেছে সবুজ-মেরুন জার্সি। উল্লেখ্য, এএফসি কাপে গোকুলামের বিরুদ্ধে ম্যাচে চোট পেয়েছিলেন তিরি। মাদ্রিদে তাঁর অস্ত্রোপচার হয়। এখন রিহ্যাব চলছে স্পেনীয় ডিফেন্ডারের। এর মধ্যেই এশীয় কোটার এই ডিফেন্ডারকে চূড়ান্ত করে ফেলেছে মোহনবাগান। 

Advertising
Advertising

এদিকে রয় কৃষ্ণ, ডেভিড উইলিয়ামসের মতো এ লিগে খেলা বিদেশি ফুটবলার ক্লাব ছেড়েছেন। আইএসএলের নতুন মরশুমে উইলিয়ামসকে মুম্বই সিটির জার্সিতে খেলতে দেখা যাবে। অন্যদিকে রয় কৃষ্ণও নতুন ক্লাবে সই করার অপেক্ষায় রয়েছেন। প্রবীর দাস মোহনবাগান ছেড়ে যোগ দিয়েছেন বেঙ্গালুরু এফসিতে। কে আশিক, আশিস রাই এসেছেন মোহনবাগানে। এই পরিস্থিতিতে দলের রক্ষণ জমাট করার জন্য ফেরান্দো এ লিগে খেলা ডিফেন্ডার ব্রেন্ডনের উপরেই ভরসা রাখলেন।  

[আরও পড়ুন: কেন সাংবাদিকের বিতর্কিত চ্যাট প্রকাশ করেছিলেন? এবার কারণ ফাঁস করলেন ঋদ্ধিমান]

Advertisement
Next