কলকাতা লিগে খেলবে ইস্টবেঙ্গল-মহামেডান, সূচি দেখে সিদ্ধান্ত নেবে মোহনবাগান

03:58 PM Sep 18, 2022 |
Advertisement

স্টাফ রিপোর্টার: কলকাতা লিগে মোহনবাগানের খেলা নিয়ে জট কাটল না। শুক্রবার লিগের সুপার সিক্সে থাকা ক্লাবগুলিকে নিয়ে বৈঠকে বসেছিল আইএফএ। সেখানে মোহনবাগানের প্রতিনিধি জানান, প্রাথমিকভাবে আইএফএ জানিয়েছিল পুজোর আগে কলকাতা লিগ শেষ হবে। তবে যা অবস্থা, তাতে সেটা সম্ভব নয়। পুজোর পরেই আইএসএল (ISL 2022-23) শুরু হবে। সেই লিগ শুরু হয়ে গেলে তার পাশাপাশি অন্য প্রতিযোগিতা খেলা যাবে কি না সেই বিষয়ে তাঁরা এফএসডিএলের সঙ্গে কথা বলবেন।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

এফএসডিএলের উত্তর পাওয়ার পরই তাঁরা কলকাতা লিগ খেলার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন। তবে লিগ খেলা নিয়ে সবুজ সংকেত দিয়েছে ময়দানের অন্য দুই প্রধান ইস্টবেঙ্গল ও মহামেডান স্পোর্টিং। শুক্রবার বিকেলে জোড়া বৈঠক হয় আইএফএ অফিসে। প্রথমে লিগ সাব কমিটির সভায় ডাকা হয়েছিল খিদিরপুর এফসি, এরিয়ান ক্লাব ও রেলওয়ে এফসিকে। সেখানে তিন ক্লাবের পয়েন্ট সংক্রান্ত জটিলতা নিয়ে আলোচনার শেষে জানানো হয়, ভবানীপুর ক্লাবের পাশাপাশি খিদিরপুর ও এরিয়ান প্রথম পর্ব থেকে সুপার সিক্সে যাচ্ছে।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: ২৮ নয়, দিতে হবে ১ মাসের প্ল্যান, মোবাইল সংস্থাগুলিকে নির্দেশ দিল TRAI]

এরপর ছয় ক্লাবের প্রতিনিধিদের নিয়ে শুরু হয় দ্বিতীয় বৈঠক। সেখানেই আইএসএলের সময় কলকাতা লিগ (CFL) খেলা নিয়ে এফএসডিএলের অনুমতি নেওয়ার কথা জানানো হয় মোহনবাগানের (Mohun Bagan) তরফে। ক্রীড়াসূচি পাওয়ার পরই এফএসডিলের সঙ্গে কথা বলবে মোহনবাগান। আই লিগের (I-League) আগে কলকাতা লিগ শেষ করার দাবি জানিয়েছে মহামেডান। অন্যদিকে, লিগের ক্রীড়াসূচি দেখে খেলা নিয়ে সিদ্ধান্ত নেবে সুপার সিক্সের বাকি তিন ক্লাব। বৈঠকে ভবানীপুরের এই প্রস্তাবে সম্মতি জানায় খিদিরপুর ও এরিয়ান।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

এই বৈঠক প্রসঙ্গে আইএফএ সচিব অনির্বাণ দত্ত বলেন, “মোহনবাগান জানিয়েছে ওরা এফএসডিএলের (FSDL) সঙ্গে কথা বলে চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে। ইস্টবেঙ্গল ও মহামেডান খেলবে বলে জানিয়েছে। বাকি তিন ক্লাব লিগের সূচির একটা খসড়া চেয়েছে। আমরা দিন দুয়েকের মধ্যে সূচি তৈরি করে ক্লাবগুলিকে পাঠিয়ে দেব।” আইএফএ সূত্রে খবর, পুজোর আগে অন্তত দুই রাউন্ডের খেলা শেষ করার পরিকল্পনা নেওয়া হয়েছে। তবে কলকাতা লিগের ডার্বি পুজোর পরই হবে।

[আরও পড়ুন: অস্ট্রেলিয়া সিরিজের আগে নতুন হেয়ারস্টাইলে চমক কোহলির, ‘তোমাকে ভীষণ মিস করছি’, পোস্ট অনুষ্কার]

Advertisement
Next