shono
Advertisement

পিএসজি-র জয়ের দিনে মেসির অনন্য রেকর্ড, সাতশো গোলের মাইলস্টোন ছুঁলেন এলএম১০

সাঁ জাঁ-র হয়ে দুশোটি গোল হয়ে গেল এমবাপের।
Posted: 12:55 PM Feb 27, 2023Updated: 02:41 PM Feb 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্লাব ফুটবলে সাতশো গোলের মালিক লিও মেসি (Lionel Messi)। তাঁর আগে রয়েছেন কেবল ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)।

Advertisement

ফরাসি লিগে পিএসজি (PSG) ও মার্সেই (Marseille) ম্যাচে মেসি সাতশো গোলের মাইলফলক ছুঁলেন। ক্লাব পর্যায়ে আর্জেন্টাইন তারকার গোলসংখ্যা ৭০০। রোনাল্ডো তাঁর থেকে সামান্য এগিয়ে। সিআর সেভেনের গোলসংখ্যা ৭০৯টি। 

[আরও পড়ুন: ‘এত খারাপ খেলছো কেন?’ বিমানে ধোনির ভক্তের প্রশ্নে রেগে গিয়েছিলেন কোহলি, তারপর…]

পিএসজি ৩-০ গোলে হারিয়েছে মার্সেইকে। এমবাপের গোলের গন্ধ মাখা পাস থেকে গোল করেন মেসি। আবার মেসির পাস থেকে গোল করেন এমবাপে। ফরাসি তারকা জোড়া গোল করেন। মেসি একটি। ম্যাচ জেতার ফলে পিএসজি ২৫ ম্যাচ থেকে ৬০ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় সবার উপরে। এমবাপে জোড়া গোল করলেও যত মাতামাতি মেসিকে নিয়ে। ক্লাব পর্যায়ে সাতশো গোল হয়ে গেল মেসির। বার্সেলোনার হয়ে তাঁর গোলসংখ্যা ৬৭২টি। প্যারিস সাঁ জাঁর হয়ে ২৮টি।

 

মেসির আগে সাতশো গোলের মাইলফলক ছুঁয়েছেন রোনাল্ডো। ক্লাব পর্যায়ে ৯৫৭টি ম্যাচে রোনাল্ডোর গোলসংখ্যা ৭০৯।

সাতশো গোলের মাইলস্টোন ছোঁয়ার দিনে মেসিকে অভিনন্দন জানিয়েছেন গ্যারি লিনেকারের মতো ফুটবল-ব্যক্তিত্ব। ইংল্যান্ডের প্রাক্তন এই স্টাইকার লিখেছেন, ”মেসি সদ্যই ক্লাব কেরিয়ারে ৭০০ গোল করল। প্রতি মরশুমে ৫০টা করে গোল করলে তবেই ১৪ বছরে এই রেকর্ড করা সম্ভব।”  

এমবাপে প্যারিস সাঁ জাঁ-র হয়ে ২০০টি গোল করে ফেললেন। তাঁর ও এডিনসন কাভানির নাম একই ব্র্যাকেটে। এমবাপের আগে সাঁ জাঁ-র হয়ে কাভানি দুশোটি গোল করেছিলেন। 

[আরও পড়ুন: ৬ বছরে প্রতীক্ষার অবসান, কোচ টেন হাগের হাত ধরে ট্রফি ইউনাইটেডের]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement