shono
Advertisement

‘দ্য বেস্ট’অ্যাওয়ার্ডে রোনাল্ডোর ভোট কার দিকে? সত্যিটা জানাল ফিফা

দ্য বেস্ট অ্যাওয়ার্ডের দৌড়ে এবার ছিলেন না রোনাল্ডো।
Posted: 12:46 PM Feb 28, 2023Updated: 12:46 PM Feb 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লিওনেল মেসি (Lionel Messi) ফিফার দ্য বেস্ট (The Best) সম্মান পেয়েছেন। কিন্তু আর্জেন্টাইন মহাতারকাকে ভোট দেননি পর্তুগালের মহানায়ক ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তাঁর জায়গায় পর্তুগাল দল থেকে ভোট দিয়েছেন পেপে।

Advertisement

প্রতিবার বর্ষসেরা সম্মানের সময়ে ফুটবলপাগলরা অনন্ত কৌতূহল নিয়ে বসে থাকেন, মেসি আর রোনাল্ডো, কে কাকে ভোট দেন! এবারও সেই প্রশ্ন ছিল ভক্তদের। আর তাতেই দেখা গেল রোনাল্ডো ভোট দেননি। 

[আরও পড়ুন: টেস্ট ম্যাচের রোমাঞ্চ ফিরে এল ওয়েলিংটনে, ১ রানে ইংল্যান্ডকে হারাল নিউজিল্যান্ড]

 

জাতীয় দলের অধিনায়করা ভোট দিয়ে থাকেন। জাতীয় দলের কোচদেরও রয়েছে ভোট দেওয়ার অধিকার। সেই দিক থেকে বিচার করলে রোনাল্ডোরও ভোট দেওয়ার অধিকার ছিল। কিন্তু ফিফা জানিয়ে দেয়, রোনাল্ডো এবার ভোটই দেননি। তিনি তাঁর ভোটিং অধিকার প্রয়োগ করেননি। রোনাল্ডো ভোট না দেওয়ায় পর্তুগাল জাতীয় দলের বর্ষীয়ান ফুটবলার পেপে ভোট দিয়েছেন।

পেপের ভোট পড়েছে কিলিয়ান এমবাপের বক্সে। দ্বিতীয় ও তৃতীয় ভোট পেপে দিয়েছেন লুকা মডরিচ ও করিম বেঞ্জেমাকে। মেসিকে তিনি ভোট দেননি।

ফিফার বর্ষসেরা পুরস্কারের জন্য জাতীয় দলের কোচরাও ভোট দিয়ে থাকেন। কাতার বিশ্বকাপে মরক্কোর কাছে হারের পরে পর্তুগালের কোচ স্যান্টোসের চাকরি চলে যায়। তাঁর জায়গায় নতুন কোচ হয়ে আসেন রবের্তো মার্টিনেজ। চাকরি যাওয়ায় স্যান্টোসের পক্ষে আর ভোট দেওয়া সম্ভব হয়নি।

নতুন কোচ মার্টিনেজ অবশ্য প্রথম ভোটটি দেন মেসিকেই। পরের ভোটগুলো মার্টিনেজ দেন কেভিন ডি ব্রুইন ও এমবাপেকে। উল্লেখ্য, এবার বর্ষসেরা হওয়ার তালিকায় ছিল না রোনাল্ডোর নাম। তালিকায় তিনি না থাকায়, তাঁকে ভোট দেওয়ার কোনও প্রশ্নই নেই। আর তিনিও ভোটাধিকার প্রয়োগ করেননি। 

[আরও পড়ুন: বেঞ্জেমা-এমবাপেকে ছাপিয়ে মেসিই ‘দ্য বেস্ট’, ফিফার বর্ষসেরায় আর্জেন্টিনার জয়জয়কার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement