shono
Advertisement

‘তুমিই সেরা’, মেসিকে অভিনন্দন এমবাপের, রোনাল্ডোর থেকে কি মুখ ফেরালেন ফরাসি তারকা?

ফিফার বর্ষসেরা হন মেসি, তার পরই সোশ্যাল মিডিয়ায় বার্তা এমবাপের।
Posted: 02:12 PM Mar 03, 2023Updated: 02:12 PM Mar 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কিলিয়ান এমবাপে (Kylian Mbappe) কি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo) সম্পর্কে ধারণা বদলে ফেলেছেন? ফিফার বর্ষসেরা সম্মান জিতেছেন লিওনেল মেসি (Lionel Messi)। আর তার পরই সোশ্যাল মিডিয়ায় ফরাসি তারকা মেসি সম্পর্কে যা লিখেছেন, তাতে অনেকেরই মনে হতে পারে কিলিয়ান এমবাপে বদলে ফেলেছেন রোনাল্ডো সম্পর্কে ধ্যানধারণা।

Advertisement

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে আদর্শ মানেন এমবাপে। এই তথ্য সবারই জানা। ২০১৬ সালে এক সাক্ষাৎকারে এমবাপের বাবা বলেছিলেন, ছোটবেলায় এমবাপে ঘণ্টার পর ঘণ্টা ধরে রোনাল্ডোর ভিডিও দেখতেন ইউটিউবে। রোনাল্ডোকে নিয়ে বিভিন্ন লেখা পড়তেন। ২০২২ সালে এমবাপের পিএসজি-র সতীর্থ আবদৌ দিয়াল্লো বলেছিলেন, এমবাপে মনে করে রোনাল্ডো ধরাছোঁয়ার বাইরে। এমবাপের কাছে রোনাল্ডোই সবকিছু। যদি লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর মধ্যে তুলনা হয়, তাহলে এমবাপে ঘণ্টার পর ঘণ্টা ঘরে তর্ক করেই যাবে। ওর কাছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ধরাছোঁয়ার বাইরের জগতের। 

[আরও পড়ুন: প্রাক্তনরা তো এই পিচে খেলেননি’, ইন্দোর টেস্টের পরে রোহিতের বিস্ফোরণ]

 

যদিও ফিফার বর্ষসেরা অনুষ্ঠানে সেরার সেরা হয়েছেন মেসি। সেই অনুষ্ঠানে ছিলেন আর্জেন্টিনার বিশ্বজয়ী দলের গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজ, কোচ লিওনেল স্কালোনি। রাতটা ছিল আর্জেন্টিনীয়দের। এর পরই এমবাপে ইনস্টাগ্রামে এমবাপে লেখেন, ”আরও একটা ট্রফি ঘরে নিয়ে গেল। অনেক অভিনন্দন লিও মেসিকে। ইউ আর দ্য বেস্ট।”
৫২টি ভোট পেয়ে মেসি সেরা প্লেয়ার হয়েছেন। কিলিয়ান এমবাপে ৪৪টি ভোট পান। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো অবশ্য এই দৌড়েই ছিলেন না। মনোনীতদের তালিকায় তাঁর নামই ছিল না।

 

মেসিকে সেরা বলে এমবাপে কি তাহলে নিজের চিন্তাভাবনা বদলে ফেললেন রোনাল্ডোকে নিয়ে? 

[আরও পড়ুন: স্বল্প পুঁজিতে লড়তে পারলেন না অশ্বিনরা, ঘরের মাঠে লজ্জার টেস্ট হার রোহিতদের]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement