shono
Advertisement

শেষ পর্যন্ত মেসিদের বিশ্বজয়ই চেয়েছিলেন পেলে, জানালেন ফুটবল সম্রাটের মেয়ে

বিশ্বকাপ চলাকালীন শারীরিক অবস্থা খারাপ হয়েছিল পেলের।
Posted: 08:28 PM Mar 03, 2023Updated: 08:28 PM Mar 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্রাজিল (Brazil) ও আর্জেন্টিনার (Argentina) ফুটবল দ্বৈরথের কথা সবাই জানেন। কাতার বিশ্বকাপে ক্রোয়েশিয়ার কাছে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নেয় ব্রাজিল। আর্জেন্টিনা অবশ্য ৩৬ বছরের খরা কাটায়।

Advertisement

১৯৮৬ বিশ্বকাপের পরে ২০২২ সালে এসে বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা। বিশ্বকাপের ফাইনাল হয় ১৮ ডিসেম্বর। ২৯ ডিসেম্বর রাতে ফুটবল বিশ্ব থমকে যায়, সম্রাট পেলে (Pele) প্রয়াত হয়েছেন। ফুটবল সম্রাটের মেয়ে কেলি নাসিমেন্টো ইনস্টাগ্রাম পোস্টে জানিয়েছেন, তাঁর বিখ্যাত বাবা মৃত্যুর আগে চেয়েছিলেন আর্জেন্টিনাই চ্যাম্পিয়ন হোক। 

[আরও পড়ুন: ‘ভারতে নেতৃত্ব দিতে পছন্দ করি’, তৃতীয় টেস্টে রোহিতদের দুরমুশ করার পর বলছেন স্মিথ]

 

কেলি লিখেছেন, ”নক আউটে ব্রাজিল যখন ক্রোয়েশিয়ার কাছে হার মানে, তখন বাবার শারীরিক অবস্থা খুবই খারাপ ছিল। আমার বাবার জন্য ব্রাজিল বিশ্বকাপ জিতুক, এটাই চেয়েছিলেন ব্রাজিলের সবাই। ব্রাজিলের স্বপ্ন ভাঙার পর হাসাপাতালের ঘরে শুয়ে থাকা বাবার কাছে সবার জিজ্ঞাসা ছিল একটাই, পেলে এবার কে জিতবে? আর্জেন্টিনা নিশ্চয়ই নয়। বাবা তখন বলেন, অবশ্যই আর্জেন্টিনা। এই বিশ্বকাপ এবার দক্ষিণ আমেরিকায় থেকে যাওয়াই উচিত। মেসিরই এই বিশ্বকাপ প্রাপ্য।”

পেলের ইচ্ছার কথা অবশ্য কেলি নাসিমেন্টো জানিয়ে দিয়েছিলেন মেসির স্ত্রী আন্তোনেলাকে। ২০২২ সালের ফাইনাল ম্যাচ দেখা সম্ভব হয়নি পেলের পক্ষে। তাঁর শারীরিক অবস্থা খারাপ থেকে আরও খারাপ হয়ে গিয়েছিল। কিন্তু আর্জেন্টিনা যে জয়ী হয়েছে এবং মেসির হাতে বিশ্বকাপ উঠেছে, এই খবর দেওয়া হয় পেলেকে। কেলি জানিয়েছেন বিশ্বকাপ আর্জেন্টিনায় যাওয়ায় খুব খুশি হন পেলে। পরে অবশ্য পেলে টুইটারে আর্জেন্টিনাকে অভিনন্দন জানান। লিখেছিলেন, ”দিয়েগো নিশ্চয় এখন হাসছে।”  

[আরও পড়ুন: ‘আত্মতৃপ্তি, অতিরিক্ত আত্মবিশ্বাসই বিপর্যয় ডেকে এনেছে’, রোহিতদের একহাত নিলেন শাস্ত্রী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement