shono
Advertisement

সুনীলের বিতর্কিত গোলে মাঠ ছাড়ল কেরালা, বড় শাস্তির মুখে দক্ষিণের ক্লাব

কেরালার প্রতিবাদেও রেফারি গোলের সিদ্ধান্ত বদলাননি।
Posted: 09:03 AM Mar 04, 2023Updated: 10:06 AM Mar 04, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এরকম গোল বিদেশি লিগে আমরা হামেশাই দেখি। কিন্তু ভারতীয় ফুটবলে (Indian Football) সাধারণত রেফারিরা এরকম সাহসী সিদ্ধান্ত নিতে পারেন না বলেই রেফারির বাঁশি বাজার আগে ফ্রিকিকে গোল দেখতে পাই না। বেঙ্গালুরু অধিনায়ক সুনীল ছেত্রী (Sunil Chhetri ) ফ্রিকিকে ফিফার নিয়মটি কাজে লাগিয়ে ম্যাচের ৯৭ মিনিটে গোল করতেই প্রতিবাদে মাঠ ছেড়ে চলে গেলেন কেরালার ফুটবলাররা।

Advertisement

তাতে অবশ্য রেফারি সিদ্ধান্ত বদলাননি। বরং আইএসএলের প্রথম প্লে-অফে বেঙ্গালুরু (Bengaluru) বনাম কেরালা (Kerala Blasters) ম্যাচের পর যেটা সবচেয়ে বড় প্রশ্ন হয়ে দেখা দিয়েছে, ম্যাচ শেষ হওয়ার আগেই দল তুলে নেওয়ায় কেরালা ব্লাস্টার্সকে কী শাস্তি দেয় ভারতীয় ফুটবল ফেডারেশন। কারণ আই লিগে দল তুলে নেওয়ায় মোহনবাগান ক্লাবকে ২ কোটি টাকা জরিমানার পাশাপাশি শূন্য পয়েন্ট থেকে খেলতে বাধ্য করা হয়েছিল। 

[আরও পড়ুন: শেষ পর্যন্ত মেসিদের বিশ্বজয়ই চেয়েছিলেন পেলে, জানালেন ফুটবল সম্রাটের মেয়ে]

 

আসলে নিয়ম না জেনে রেফারিং নিয়ে প্রশ্ন তুলে ম্যাচের মাঝে দল তুলে নিল কেরালা ব্লাস্টার্স! তাতেই আইএসএলের প্রথম প্লে-অফে ম্যাচ হারতে হল তাদের। শুক্রবার বেঙ্গালুরু এফসি বনাম কেরালা ম্যাচের ঘটনাটি ঘটে ৯৭ মিনিটে। ফ্রিকিক পায় বেঙ্গালুরু। কেরালার ফুটবলাররা ওয়াল তৈরি করার আগেই ফ্রিকিক থেকে গোল করে দেন সুনীল ছেত্রী। সঙ্গে সঙ্গে রেফারির কাছে প্রতিবাদ জানান কেরালার ফুটবলাররা।

 

বলেন, রেফারি বাঁশি বাজিয়ে খেলা শুরুর আগেই ফ্রিকিক থেকে গোল করে দিয়েছেন সুনীল। রেফারি জানান, নিয়ম মেনেই গোল করেছেন সুনীল। আধুনিক নিয়মে সামান্য ফাউল হলে রেফারির বাঁশির অপেক্ষা না করে দ্রুত খেলা শুরু করে দেওয়া যেতে পারে। সেভাবেই গোল করেছেন সুনীল ছেত্রী। একমাত্র লাল কার্ড অথবা চোট পেয়ে কোনও ফুটবলার মাটিতে শুয়ে থাকলে তখন ফের বাঁশি বাজিয়ে খেলা শুরু করেন রেফারি। এক্ষেত্রে পরিস্থিতি সেরকম ছিল না। তাই গোলের সিদ্ধান্ত জানান রেফারি।

[আরও পড়ুন: ইন্দোরের পিচ খেলার ‘অযোগ্য’, জানিয়ে দিল আইসিসি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement