shono
Advertisement

পেনাল্টি প্র্যাকটিস করলেও ৯০ মিনিটেই ফল চায় মোহনবাগান, ফেরান্দোর ভাবনা ক্লান্তি

হায়দরাবাদের বিরুদ্ধে আজকের ম্যাচকে ফাইনাল বলেই ধরছেন সবুজ-মেরুন কোচ।
Posted: 02:02 PM Mar 13, 2023Updated: 02:06 PM Mar 13, 2023

স্টাফ রিপোর্টার: ম্যাচ গড়াতে পারে অতিরিক্ত সময়ে, এমনকী টাইব্রেকারেও। সেইমতো দলকে তৈরি রাখছেন, অনুশীলন করিয়েছেন পেনাল্টিও। তবে হায়দরাবাদ এফসির বিরুদ্ধে ম্যাচটা ৯০ মিনিটেই শেষ করতে চাইছেন মোহনবাগান (Mohun Bagan) কোচ জুয়ান ফেরান্দো।

Advertisement

আইএসএল সেমিফাইনালের (ISL Semifinal) প্রথম পর্বের লড়াই গোলশূন্য ড্র হয়েছে। সোমবার দ্বিতীয় পর্বে নামার আগে ফেরান্দোর মাথায় রয়েছে টানা ম্যাচ খেলার বিষয়টি। বলে গেলেন, “প্রথম পর্বে আমরা অ্যাওয়ে ম্যাচ খেলেছি। সেখানে হায়দরাবাদ মাঝে ৭-৮ দিন বিশ্রাম নেওয়ার পর খেলতে নেমেছিল। ফলে ওরা অনেক তরতাজা ভাবে ম্যাচ খেলতে নামে। আমাদের প্লেয়ারদের ক্ষেত্রে বিষয়টি একেবারেই সহজ ছিল না। হায়দরাবাদ (Hyderabad FC) প্রস্তুতির জন্য বেশি সময় পেয়েছে। সেখানে আমরা ৩ সপ্তাহ ধরে শুধু ম্যাচ খেলছি আর প্র্যাকটিস করছি।”

[আরও পড়ুন: ‘আমাদের জন্য ফ্লেক্সে মমতা সততার প্রতীক লিখতে পারছেন না’, দুর্নীতি প্রসঙ্গে বিস্ফোরক উদয়ন]

আগের পর্বে চোটের জন্য প্রথম একাদশের দুই গুরুত্বপূর্ণ সদস্য আশিক কুরুনিয়ন এবং গ্লেন মার্টিন্সকে পাননি ফেরান্দো। খেলা শুরুর ঠিক আগে শারীরিক সমস্যার জন্য ছিটকে যান কিয়ান নাসিরিও। ওড়িশা ম্যাচে চোট পাওয়া আশিক মুম্বইয়ে ফিজিওর অধীনে রিহ্যাব করতে গিয়েছেন। ফলে সোমবার ঘরের মাঠে হায়দরাবাদ ম্যাচে তাঁর খেলার সম্ভাবনা নেই। তবে রবিবার যুবভারতীর প্র্যাকটিস গ্রাউন্ডে দলের সঙ্গে পুরোদমেই অনুশীলন করলেন গ্লেন ও কিয়ান। গ্লেন শুরুতে কিছুক্ষণ একা রিহ্যাব সেরে দলের সঙ্গে যোগ দেন। তবে কিয়ান অনুশীলন করেন শুরু থেকেই।

ফাইনালে উঠলে দলকে যতটা সম্ভব তরতাজা পেতে চাইছেন ফেরান্দো। তাই শুনিয়ে গেলেন, “আমরা কালকের ম্যাচটাকেই ফাইনাল হিসাবে দেখছি। আমরা সেভাবেই মানসিক প্রস্তুতি নিয়েছি। ৯০ মিনিটে খেলাটা শেষ করতে চাইব। দু’টো দলেরই মূল শক্তি ডিফেন্স। তবে আক্রমণের বিচারেও কম নয়। তাই দু’টো দলই অতিরিক্ত সময় খেলার ধকল এড়াতে চাইবে।” মুখে ৯০ মিনিটে ম্যাচ শেষ করার কথা বললেও দলকে সব পরিস্থিতির জন্য তৈরি রাখছেন ফেরান্দো। শনিবারের পর রবিবারও অনুশীলন শেষে দীর্ঘক্ষণ হুগো বুমোস, দিমিত্রি পেত্রাতোসদের নিয়ে পেনাল্টি শুটআউট প্র্যাকটিস করালেন স্প্যানিশ কোচ। অস্ট্রেলিয়া থেকে ফিরে হায়দরাবাদেই দলের সঙ্গে যোগ দিয়েছেন ব্রেন্ডন হামিল। তবে সোমবার দুরন্ত ফর্মে থাকা স্লাভকো ডামজানোভিচই জুটি বাঁধবেন প্রীতম কোটালের সঙ্গে।

[আরও পড়ুন: বিচারপতি গঙ্গোপাধ্যায়কে চ্যালেঞ্জ, হাই কোর্টের ডিভিশন বেঞ্চে SSC গ্রুপ সি’র ৮৪২ চাকরিহারা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement