shono
Advertisement

জাতীয় দলে ফিরলেন রোনাল্ডো, ‘বয়স কোনও বাধাই নয়’, বললেন কোচ মার্টিনেজ

চলতি মাসে পর্তুগালের জার্সিতে দেখা যাবে রোনাল্ডো ম্যাজিক।
Posted: 08:23 PM Mar 17, 2023Updated: 09:32 AM Mar 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সৌদি আরবের ক্লাব আল নাসেরের হয়ে ফুল ফোটাতে শুরু করেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। ক্লাবের হয়ে খেললেও বছর আটত্রিশের মহাতারকাকে কি জাতীয় দলের জার্সিতে আর দেখা যাবে? এই প্রশ্ন ছিলই। যার জবাব মিলল পর্তুগালের নতুন কোচ রবের্তো মার্টিনেজের পদক্ষেপে। রোনাল্ডোর জন্য সুখবরই দিয়েছেন মার্টিনেজ। ২০২৪ সালের ইউরো-র বাছাইপর্বের জন্য ডাকা হয়েছে রোনাল্ডোকে। মার্টিনেজ জানিয়ে দিয়েছেন, বয়স কোনও ফ্যাক্টর নয়। তা নিতান্তই একটা সংখ্যামাত্র।

Advertisement

মরক্কোর কাছে হেরে কাতার বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পর পর্তুগালের হেড কোচের চাকরি যায় ফার্নান্দো স্যান্টোসের। দলের রিমোট কন্ট্রোল ওঠে মার্টিনেজের হাতে। কোচ হওয়ার পরে এখনও পর্যন্ত পর্তুগালকে নিয়ে বড় কোনও পরীক্ষায় বসতে হয়নি মার্টিনেজকে। তাঁর সামনে এখন বড় চ্যালেঞ্জ ইউরো কাপের বাছাইপর্ব। 

[আরও পড়ুন: চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের সূচি ঘোষিত, কে কার মুখোমুখি?]

 

সেই বাছাইপর্বের ম্যাচের জন্য পর্তুগাল দল ঘোষণা করা না হলেও রোনাল্ডোকে তিনি ডেকে নিয়েছেন জাতীয় দলে। মার্টিনেজের এহেন পদক্ষেপ দেখা বোঝাই যাচ্ছে রোনাল্ডোকে দলে রেখেই ২০২৪ সালের ইউরো জয়ের স্বপ্ন দেখছেন তিনি।  উল্লেখ্য, ২৪ মার্চ ইউরোর যোগ্যতা পর্বের ম্যাচে পর্তুগালের সামনে লিশটেনস্টাইন। তার তিন দিন পরেই পর্তুগাল নামবে লুক্সেমবার্গের বিরুদ্ধে। 

রোনাল্ডোকে দলে ডাকা নিয়ে মার্টিনেজ বলেছেন, ”ক্রিশ্চিয়ানো রোনাল্ডো দলের প্রতি দায়বদ্ধ। ওর অভিজ্ঞতা আমার কাজে লাগবে। দলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একজন সদস্য রোনাল্ডো। আমি বয়সকে খুব একটা গুরুত্ব দিই না।”  

 

পর্তুগালের দায়িত্ব নেওয়ার পরই মার্টিনেজকে সাংবাদিক বৈঠকে প্রশ্ন করা হয়েছিল, তাঁর জমানায় রোনাল্ডো কি ডাক পাবেন? বিশ্বকাপে স্যান্টোস রোনাল্ডোকে ডাগ আউটে বসিয়ে রেখে দল নামিয়েছিলেন। তা নিয়ে তারকা ফুটবলার ও কোচের মন কষাকষি হয়েছিল। বিতর্ক হয়েছিল বিস্তর। মার্টিনেজ অবশ্য প্রথম দিনই জানিয়ে দিয়েছিলেন, রোনাল্ডোর জন্য তাঁর দরজা সবসময়েই খোলা। বয়সের ভিত্তিতে তিনি কাউকে বাদ দেবেন না। এবার ইউরো কাপের যোগাতা পর্বের ম্যাচের জন্য রোনাল্ডোকে দলে ডেকে মার্টিনেজ বুঝিয়ে দিয়েছেন, মহাতারকা তাঁর দলের একজন গুরুত্বপূর্ণ সদস্য। বয়সের নিরিখে তিনি কাউকে দল থেকে বাদ দেবেন না। 
পর্তুগালের জাতীয় দলের জার্সিতে রোনাল্ডোকে আবার দেখা যাবে। ভক্তরা এখন থেকেই কাউন্টডাউন শুরু করে দিয়েছেন তা বলাই বাহুল্য।  

[আরও পড়ুন: ‘এই চ্যাম্পিয়ন আবার ঘুরে দাঁড়াবে’, পন্থের জন্য আবেগপ্রবণ পোস্ট যুবির]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement