shono
Advertisement

‘লাঞ্ছনার জবাব’, ‘এটিকে’সরার পর মন্তব্য সৃঞ্জয় বোসের, খুশি দেবাশিস-কুণালরা

মোহনবাগানকে আইএসএল জয়ের শুভেচ্ছা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।
Posted: 10:44 AM Mar 19, 2023Updated: 10:46 AM Mar 19, 2023

দুলাল দে: শুধু আইএসএল জয় নয়। শনিবার মাণ্ডবীর তীরে আরও এক সুখবর পেয়েছে মোহনবাগান। যে সুখবরের জন্য দীর্ঘ প্রতীক্ষায় ছিল গোটা মোহনবাগান পরিবার। বহু প্রতীক্ষিত খবরটি শুনিয়ে দিয়েছেন সঞ্জীব গোয়েঙ্কা। ঘোষণা করে দিয়েছেন আর ‘এটিকে মোহনবাগান’ নয়। আগামী মরশুম থেকে সবুজ-মেরুন হবে মোহনবাগান সুপার জায়ান্টস (Mohun Bagan Super Giants)। সেই সুখবরে ক্লাব কর্তারা খুশি তো বটেই, একই সঙ্গে স্বস্তিতেও। আসলে এই ঘোষণা অনেকের কাছে ‘লাঞ্ছনার জবাব’।

Advertisement

সঞ্জীব গোয়েঙ্কা বক্তব্য রাখার পরই মোহনবাগানের প্রাক্তন সচিব সৃঞ্জয় বোস (Srinjoy Bose) বলে গেলেন, “আজ প্রমাণ হল, যে পদক্ষেপটা সেদিন করেছিলাম, ঠিক ছিল। এতদিন কম লাঞ্ছনা, অপমান কটূক্তি সহ্য করতে হয়নি। সব সময় বলেছি, এগোতে গেলে কর্পোরেট দরকার। তবে আবেগকে সঙ্গে নিয়ে। ‘এটিকে’-কে সরানোর জন্য সঞ্জীব আঙ্কলকে ধন্যবাদ। যাঁরা এতদিন মাঠে আসতেন না, এবার একসঙ্গে মাঠে এসে বলুন, জয় মোহনবাগান।”

[আরও পড়ুন: ভিন্দ্রানওয়ালের স্মৃতি উসকে ফের অশান্ত পাঞ্জাব, কেন শুরু হয়েছিল খলিস্তানি আন্দোলন?]

মোহনবাগান সচিব দেবাশিস দত্তকে (Debasish Dutta) দেখে মনে হচ্ছিল, বিশাল একটা চাপের বোঝা মাথার উপর থেকে নেমে গেল। বলছিলেন, “আমরা নতুন কমিটি আসার পর কথা দিয়েছিলাম। এক বছর যেতে না যেতেই সেই কথা কিন্তু রেখেছি। এতদিন প্রচুর সমালোচনা সহ্য করেছি। কিন্তু আমি জানতাম, সঞ্জীব গোয়েঙ্কা আমাদের নতুন কমিটির অনুরোধ কিছুতেই ফেলবেন না। আসলে ওঁর মতো ব্যক্তিত্ব বড় কিছু ঘোষণা করার জন্য একটা মঞ্চ বেছে নেন। আজ ছিল সেই মঞ্চটা। উনি ভেবেই রেখেছিলেন, আইএসএল (ISL) চ্যাম্পিয়ন হয়ে মোহনবাগান সুপার জায়ান্টাসের নাম ঘোষণা করবেন।” রবিরার ফুটবলাররা ট্রফি নিয়ে ক্লাব তাঁবুতে যাবেন কি না জিজ্ঞাসা করা হলে মোহনবাগান সচিব বলেন, “ফুটবলাররা সারা রাত জেগে ভোরবেলা বিমান ধরবে। ফলে সবাই এতটাই ক্লান্ত থাকবে, এই অবস্থায় ক্লাবে টেনে না নিয়ে যাওয়াই ভাল। সময় তো আছে। দেখেশুনে নেওয়া যাবে।”

[আরও পড়ুন: রাহুলের পাশে দাঁড়ানোয় মহুয়া মৈত্রকে ‘নগরবধূ’ বলে আক্রমণ, বিতর্কে বিজেপি বিধায়ক]

ফুটবল খেলতে গিয়ে পা ভেঙে যাওয়ায় গোয়ায় এসে দলকে সমর্থন করতে পারেননি ক্লাবের অন্যতম সহসভাপতি কুণাল ঘোষ। সঞ্জীব গোয়েঙ্কার ঘোষণা শুনে এদিন তিনি বলেন, “সঞ্জীব গোয়েঙ্কাকে (Sanjeev Goenka) ধন্যবাদ জানানোর পাশাপাশি মনে করাতে চাই, সহ সভাপতি হিসেবে ক্লাবের প্রথম মিটিংয়েই আনুষ্ঠানিক ভাবে ‘এটিকে’ নামটা সরানোর জন্য আলোচনার দরজা খোলার কথা বলি। কর্মসমিতি সম্মত হয়। তারপর থেকেই কিন্তু প্রক্রিয়া শুরু হয়েছিল। আজ সঞ্জীব গোয়েঙ্কার ঘোষণায় সমগ্র মোহনবাগান পরিবার খুশি।”

আর গোয়ায় মোহনবাগানকে (Mohun Bagan) সমর্থন করতে আসা ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস বললেন, “এর থেকে খুশির খবর আর কিছুই হতে পারে না। হাজার হাজার মোহনবাগান সমর্থকের মনের কথা উনি রেখেছেন, ওঁকে অসংখ্য ধন্যবাদ।” এদিকে এই বিরাট জয়ের জন্য মোহনবাগানকে শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। তিনি টুইট করে বলেছেন,”চ্যাম্পিয়ন। এই দুর্দান্ত পারফরম্যান্সের জন্য মোহনবাগানকে অভিনন্দন। পরিশ্রম এবং ফুটবলের প্রতি ভালবাসার জন্যই সবুজ-মেরুন আরও এগিয়ে যাবে। ভবিষ্যতের ম্যাচগুলির জন্য শুভেচ্ছা। “

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement