shono
Advertisement

‘চেয়েছিলাম মোহনবাগান থেকে ATK সরে যাক’, সংবর্ধনা অনুষ্ঠানে বললেন মমতা

এটিকে নিয়ে মোহনবাগান সমর্থকদের দীর্ঘদিনের আপত্তি ছিল।
Posted: 01:28 PM Mar 20, 2023Updated: 02:07 PM Mar 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতসেরা মোহনবাগান। শনিবার গোয়ার মাঠে বেঙ্গালুরুকে হারিয়ে আইএসএল চ্যাম্পিয়ন হয় সবুজ-মেরুন। মোহনবাগান আইএসএল (ISL) চ্যাম্পিয়ন হওয়ার পর থেকেই উচ্ছ্বাসের ঢেউ আছড়ে পড়েছিল। সেই উৎসবের আবহ নিয়ে এসেছিল আরেক সুসংবাদ। ‘এটিকে-মোহনবাগান’ নাম থেকে চিরতরে মুছে গিয়েছে  এটিকে। ক্লাবের নতুন নাম ‘মোহনবাগান (Mohun Bagan) সুপার জায়ান্টস’। ভারতসেরা হওয়ার অব্যবহিত পরেই এই ঘোষণা করে দিয়েছিলেন সঞ্জীব গোয়েঙ্কা। তাতে উৎসব বেড়ে যায় আরও কয়েকগুণ। সোমবার আইএসএল বিজয়ীদের সংবর্ধনা সভায় হাজির হয়ে মুখ্যমন্ত্রী জানালেন, মোহনবাগানের থেকে সরে যাক এটিকে। গোড়া থেকেই তিনি আলোচনার পক্ষপাতী ছিলেন। যার সুফল মিলল আজ। 

Advertisement

সোমবার ঘড়িতে দুপুর ১২টা বাজতে না বাজতেই মোহনবাগানে উপস্থিত হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। বক্তব্য রাখতে গিয়ে তিনি আবেগাপ্লুত হয়ে পড়েন। নিজের মায়ের মোহনবাগান প্রীতির কথা বলেন। মমতা বলেন, ”আমি কার সমর্থক, সেটা বলছি না। কিন্তু  মোহনবাগানের আবেগই আলাদা। মোহনবাগান মোহনবাগানই। তার আগে এটিকে মোটেই ভাল লাগে না। আমি একদিন অরূপকে (ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস) বললাম যে সঞ্জীবদার (সঞ্জীব গোয়েঙ্কা) সঙ্গে আলোচনায় বসে এই নামটা বদলে দেওয়া হোক। এখন আর এটিকে নেই। এখন মোহনবাগানের নাম মোহনবাগান সুপার জায়ান্টস।”

[আরও পডুন: স্বরা ভাস্করের রিসেপশনে যেতে না পারায় চিঠি মমতার, কী লিখলেন বাংলার মুখ্যমন্ত্রী?]

এদিন মোহনবাগানে ভারতসেরাদের সংবর্ধনা অনুষ্ঠানে মিষ্টি হাতে ক্লাবে যান মুখ্যমন্ত্রী। এত বড় সাফল্যে সবার যে আজ মিষ্টি খাওয়ার দিন, এমনই মনে করেন মমতা। উন্নয়ন এবং জয় উদযাপনের জন্য ৫০ লক্ষ টাকা অনুদান ঘোষণা করেছেন মমতা। তাঁর কথায়,  “আমি চাই, আগামী দিনে এইভাবেই আরও এগিয়ে যাক মোহনবাগান। আমি সবসময়ে বাংলার ফুটবলের পাশে থেকেছি। মোহনবাগান ক্লাব যাতে পরিকাঠামোর দিক থেকে আরও উন্নতি করতে পারে, তাই পশ্চিমবঙ্গ সরকারের তরফে ৫০ লক্ষ টাকা অনুদান ঘোষণা করছি।”

[আরও পডুন: শুভেন্দুকে চাপে রাখতে নয়া কৌশল, প্রধানমন্ত্রীর সাক্ষাৎ চেয়ে চিঠি বঙ্গ বিজেপির বিরোধী গোষ্ঠীর

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement