shono
Advertisement

ফ্রান্সের নতুন অধিনায়ক এমবাপে, নেদারল্যান্ডস ম্যাচ দিয়ে শুরু করছেন অভিযান

দেশঁর সঙ্গে কথা বলার পরে সিদ্ধান্ত নেন এমবাপে।
Posted: 05:05 PM Mar 21, 2023Updated: 05:07 PM Mar 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইউরো কাপের যোগ্যতা পর্বে ফ্রান্সকে নেতৃত্ব দেবেন কিলিয়ান এমবাপে (Kylian Mbappe)। কাতার বিশ্বকাপের পরে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর গ্রহণ করেন গোলকিপার হুগো লরিস (Hugo Lloris)। তিনি না থাকায় ইউরো কাপের যোগ্যতাপর্বের ম্যাচে এমবাপের হাতেই থাকবে ক্যাপ্টেনের আর্মব্যান্ড।

Advertisement

ফরাসি সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, দিদিয়ের ডেশঁর সঙ্গে কথা বলার পরেই এমবাপে সিদ্ধান্ত নেন তিনিই ফরাসি দলকে নেতৃত্ব দেবেন। শুক্রবার স্টাড দ্য ফ্রান্সে ইউরো কাপের যোগ্যতা পর্বের ম্যাচে নেদারল্যান্ডসের সামনে ফ্রান্স। সেই ম্যাচ থেকেই দলকে নেতৃত্ব দেবেন ফরাসি তারকা।

[আরও পড়ুন: ধোনি না ডিভিলিয়ার্স? দুই উইকেটের মাঝে দ্রুততম রানারের নাম জানালেন কোহলি]

হুগো লরিস অবসর গ্রহণের পরে জাতীয় দলের অধিনায়ক হওয়ার দৌড়ে এগিয়ে ছিলেন এমবাপে। ফ্রান্সের হয়ে ৬৬টি ম্যাচ খেলেছেন ফরাসি এই তারকা। ২০১৮ সালে বিশ্বজয় করে ফ্রান্স। ফরাসি শিবিরের সেই জয়ের পিছনে বড় অবদান ছিল এমবাপের। কাতার বিশ্বকাপের ফাইনালে প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে গিয়েছিল ফ্রান্স। কিন্তু দ্বিতীয়ার্ধে ফ্রান্সকে ম্যাচে ফেরান এমবাপে। ফাইনালে হ্যাটট্রিক করেন ফরাসি তারকা। তবুও অবশ্য এবার হার এড়াতে পারেননি।

সব দেশের কোচই ইউরোয় এখন ফোকাস করছেন। ফ্রান্সও তরুণ অধিনায়কের উপরে দায়িত্ব দিচ্ছে। এর আগে গত সেপ্টেম্বরে নেশনস লিগের ম্যাচে ডেনমার্কের বিরুদ্ধে দলকে নেতৃত্ব দিয়েছিলেন এমবাপে।

উল্লেখ্য, লরিস দীর্ঘ সময় ধরে ফ্রান্সের অধিনায়কত্ব করেন। ২০০৮ থেকে ২০২২ সাল পর্যন্ত ফ্রান্সকে নেতৃত্ব দেন তিনি। লরিস সরে যাওয়ার পরই এমবাপেকে বেছে নেওয়া হয় অধিনায়ক। 

[আরও পড়ুন: ‘৩০টার বেশি টেস্ট খেললে ২৫টা সেঞ্চুরি পাবেই’, কোহলির জন্য ‘বিরাট’ পরামর্শ শোয়েবের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার