shono
Advertisement

মায়ানমারের বিরুদ্ধে ম্যাচ দিয়ে এশিয়ান কাপের প্রস্তুতি শুরু ভারতের, রিজার্ভ বেঞ্চে সুনীলরা

আজ থেকেই শুরু ত্রিদেশীয় ফুটবল টুর্নামেন্ট।
Posted: 02:29 PM Mar 22, 2023Updated: 02:29 PM Mar 22, 2023

স্টাফ রিপোর্টার: এশিয়ান কাপের আগে যত বেশি সম্ভব ফুটবলারকে দেখে নেওয়াই লক্ষ্য ভারতের কোচ ইগর স্টিমাচের (Igor Stimac)। সেই লক্ষ্যে প্রাথমিক পর্বের কাজ বুধবার ইম্ফলে শুরু করে দিতে চাইছেন তিনি। বুধবার ইম্ফলের খুমান লাম্পাক স্টেডিয়ামে ত্রিদেশীয় প্রতিযোগিতায় ভারতের প্রতিপক্ষ মায়ানমার (Myanmar)।

Advertisement

তবে প্রতিযোগিতা নয়, স্টিমাচ চেয়েছিলেন ফ্রেন্ডলি ম্যাচ খেলতে। কেন? তার কারণও জানিয়েছেন সুনীল ছেত্রীদের হেডস্যর। কলকাতা ছাড়ার আগে এক সাক্ষাৎকারে স্টিমাচ বলেন, “ফ্রেন্ডলি ম্যাচ হলে স্কোয়াডে অনেক বেশি ফুটবলার নিতে পারতাম। ম্যাচেও অনেককে ঘুরিয়ে-ফিরিয়ে খেলানোর সুযোগ ছিল। তবে প্রতিযোগিতা হওয়ায় কিছু নিয়ম মেনে চলতে হবে।” এই পরিস্থিতিতে স্টিমাচের চিন্তা ফুটবলারদের ক্লান্তি। বলছেন, “আইএসএল ফাইনাল খেলা দু’দলের ফুটবলারাই পরপর দু’টো ম্যাচে ১২০ মিনিট খেলল। ওরা নিশ্চিতভাবেই বাড়তি ক্লান্ত থাকবে। সেই বিষয়টি আমাদের মাথায় রাখতে হচ্ছে।”

[আরও পড়ুন: টানা বৃষ্টির পর অবশেষে দেখা মিলল রোদের, সপ্তাহান্তে ফের ভিজবে বাংলা!]

স্টিমাচের দলে বর্তমানে মোহনবাগান এবং বেঙ্গালুরু এফসির মোট নয় ফুটবলার আছেন। যদিও তাঁদের কেউই বুধবার মায়ানমারের বিরুদ্ধে প্রথম একাদশে থাকবেন না বলে খবর। ক্লান্তির কথা মাথায় রেখেই টিম ম্যানেজমেন্টের এই পরিকল্পনা বলে জানা গিয়েছে। অর্থাৎ সুনীল ছেত্রী (Sunil Chhetri), গুরুপ্রীত সিং সান্ধু, সন্দেশ ঝিঙ্ঘান (Sandesh Jhinghan) ও প্রীতম কোটালের মতো তারকাদের ছাড়াই স্টিমাচ দল সাজাবেন। সেক্ষেত্রে ডিফেন্সে চিঙ্গলেনসানা সিংয়ের সঙ্গী হতে পারেন রাহুল ভেকে। পাশাপাশি আক্রমণে লাললিয়ানজুয়ালা ছাংতের সঙ্গে সুযোগ পেতে পারেন ঋত্বিক দাস, নাওরেম মহেশ সিংয়ের মতো ফুটবলাররা।

[আরও পড়ুন: KKR ও ভারতীয় শিবিরে বড় ধাক্কা, আইপিএল ও টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের বাইরে শ্রেয়স!]

মঙ্গলবার দুপুরে ইম্ফল পৌঁছায় টিম ইন্ডিয়া। কলকাতা থেকে ঠিক সময়ে রওনা হলেও মণিপুরের রাজধানীতে যেতে কিছুটা দেরিই হয় সুনীল, প্রীতমদের। তবে বিকালের দিকে পুরো দল নিয়ে অনুশীলনে নামেন স্টিমাচ।

আজ টিভিতে
ভারত বনাম মায়ানমার
সন্ধ্যা ৬.০০, খুমান লাম্পাক স্টেডিয়াম
স্টার স্পোর্টস

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার