shono
Advertisement

একই দিনে ফ্রি কিক থেকে গোল মেসি-রোনাল্ডোর, কোনটা ভাল? বিবাদে ভক্তকুল

দেশের জার্সিতে খেলতে নেমে নজির গড়েছেন দুই মহাতারকাই।
Posted: 10:51 AM Mar 24, 2023Updated: 10:51 AM Mar 24, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৮০০ গোলের ক্লাবে ঢুকলেন লিওনেল মেসি (Lionel Messi)। এর আগে ৮০০ গোলের মালিক ছিলেন শুধুমাত্র ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। বৃহস্পতিবার ফ্রি কিকে গোল করে কেরিয়ারের ৮০০ তম গোলটি করেন এলএমটেন। অন্যদিকে, বিশ্বকাপের পরে প্রথম একাদশে ফিরেই জোড়া গোল করলেন রোনাল্ডো (Cristiano Ronaldo)। সেই সঙ্গে আন্তর্জাতিক কেরিয়ারে নয়া নজিরও গড়লেন পর্তুগিজ মহাতারকা।

Advertisement

বিশ্বকাপ জয়ের পর এই প্রথম মাঠে নামল আর্জেন্টিনা। পানামার বিরুদ্ধে খেলতে নেমে ২-০ গোলে জয় পান বিশ্বজয়ীরা। ম্যাচের শেষদিকে ৮৮ মিনিটে গোল পান মেসি। ফ্রি কিক থেকে অনবদ্য গোল করে দলের জয়ের ব্যবধান বাড়ান। একই দিনে লিশটেনস্টাইনের বিরুদ্ধে ফ্রি কিকে গোল করলেন রোনাল্ডোও। ফুটবল ভক্তদের মধ্যে জোর জল্পনা, কোন মহাতারকার ফ্রি কিকটা বেশি ভাল?  

[আরও পড়ুন: ‘শিক্ষিত ছেলে হোলটাইমার হলে স্ত্রীকে নিয়োগের চেষ্টা হত’, বাম আমলে সুপারিশে চাকরি নিয়ে যুক্তি রেজ্জাকের]

বৃহস্পতিবার মেসির নজিরের দিনে খবরের শিরোনামে উঠে এলেন রোনাল্ডোও। বিশ্বকাপের প্রথম একাদশে তাঁকে না রাখার কারণে তুমুল সমালোচনার মুখে পড়েন তৎকালীন পর্তুগিজ কোচ ফেরান্দো স্যান্টোস। তবে ইউরোর যোগ্যতা অর্জন পর্বের শুরুতেই রোনাল্ডোকে দলে নেয় পর্তুগাল। বিশ্বকাপের পর প্রথম ম্যাচেই জোড়া গোলের পাশাপাশি জোড়া নজিরও গড়েন সিআর সেভেন।

বৃহস্পতিবার ইউরো কাপের যোগ্যতা অর্জন পর্বের প্রথম ম্যাচ খেলতে নামে পর্তুগাল। ৪-০ গোলে জয় পান রোনাল্ডোরা। ৫১ মিনিটে পেনাল্টি থেকে প্রথম গোল আসে রোনাল্ডোর। তারপর ৬৩ মিনিটে ফের ফ্রি-কিক থেকে গোল। ১০০টি আন্তর্জাতিক ম্যাচে গোল করার নয়া নজির গড়লেন সি আর সেভেন। এছাড়াও সবচেয়ে বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলার নজিরও এখন তাঁর দখলেই। 

[আরও পড়ুন: প্যান-আধার সংযোগ না করলেও হবে? কাদের জন্য প্রয়োজ্য, জেনে নিন খুঁটিনাটি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement