shono
Advertisement

ব্রাজিল ফুটবলে দুঃসময় অব্যাহত! এবার মরক্কোর কাছে পরাস্ত ভিনিসিয়াসরা

'নতুন ব্রাজিল' নিয়ে নেটদুনিয়ায় শুরু কাটাছেঁড়া।
Posted: 12:11 PM Mar 26, 2023Updated: 12:11 PM Mar 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপের বিভীষিকা যেন কিছুতেই কাটিয়ে উঠতে পারছে না ব্রাজিল। ঘুরে দাঁড়ানো তো দূরের কথা, আরও যেন অতলে নেমে যাচ্ছে সাম্বা বয়েজ। ফিফার (FIFA) প্রীতি ম্যাচে মরক্কোর (Morocco) বিরুদ্ধেও ২-১ গোলে পরাস্ত হল ব্রাজিল। এই নিয়ে ইতিহাসে দ্বিতীয়বার আফ্রিকার দেশের বিরুদ্ধে হারল ব্রাজিল।

Advertisement

ক্রোয়েশিয়ার কাছে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নেওয়ার পর ব্রাজিল (Brazil) এখন নতুন করে দল গঠন করতে চাইছে। টিটে ছেড়ে যাওয়ার পর এই মুহূর্তে কোচের পদে রয়েছেন অনূর্ধ্ব-২০ দলের ম্যানেজার রামন মেনেসেস। তিনি শনিবার মরক্কোর বিরুদ্ধে অনেকটাই তরুণ দল নামান। কাতার বিশ্বকাপ দলের ৭ সদস্য তাঁর দলে থাকলেও তাঁদের অধিকাংশই তরুণ। অন্যদিকে মরক্কো কার্যত পূর্ণশক্তি নিয়েই নেমেছিল। সেই শক্তিশালী মরক্কোর সামনে লজ্জাজনকভাবে হারতে হল ব্রাজিলকে।

[আরও পড়ুন: রোনাল্ডোর গোল উদযাপন নকল করতে গিয়ে হাসপাতালে অনূর্ধ্ব ১৭ ফুটবলার, রইল ভিডিও]

শনিবার রাতে মরক্কোর হয়ে প্রথম গোলটি করেন বুফল। ২৯ মিনিটে তাঁর গোলেই এগিয়ে যায় মরক্কো। এরপর ব্রাজিল প্রত্যাঘাতের কম চেষ্টা করেনি। কিন্তু প্রথমার্ধে সাফল্য পাননি কাসিমিয়েরোরা। দ্বিতীয়ার্ধের ৬৭ মিনিটে সেই কাসিমিয়েরোর গোলেই সমতা ফেরায় ব্রাজিল। যদিও ১২ মিনিট বাদেই ফের এগিয়ে যায় মরক্কো। এবার আফ্রিকার দেশটির হয়ে গোল করেন সাবিরি। শেষ পর্যন্ত এই গোলেই জয় নিশ্চিত হয় অ্যাটলাস লায়ন্সদের।

[আরও পড়ুন: ধোনি বল করছেন ধোনিকেই! অবাক করা দৃশ্য সিএসকে-র ভিডিওয়]

ব্রাজিলের এই হার নিয়ে সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই রসিকতা শুরু হয়ে গিয়েছে। নেটিজেনরা বলা শুরু করেছে, নেইমার-থিয়াগো সিলভাদের অনুপস্থিতিতে এই ব্রাজিল দলে বিশেষ দম নেই। কেউ আবার বলছেন, দ্রুত বিশ্বমানের কোচ নিয়োগ না হলে ব্রাজিল ফুটবল আরও পিছিয়ে পড়বে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement