shono
Advertisement

কিরগিজ প্রজাতন্ত্রের বিরুদ্ধে সহজ জয়, এশিয়ান কাপের প্রস্তুতি টুর্নামেন্ট জিতল ভারত

মিস করে থাকলে দেখে নিন গোলের ভিডিও।
Posted: 08:11 PM Mar 28, 2023Updated: 08:11 PM Mar 28, 2023

ভারত: ২ (সন্দেশ, সুনীল)
কিরগিজ প্রজাতন্ত্র: ০
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এশিয়ান কাপের প্রস্তুতিতে প্রথম টুর্নামেন্টটা ভালমতোই শেষ করল ভারত। কিরগিজ প্রজাতন্ত্রকে হারিয়ে ত্রিদেশীয় টুর্নামেন্টের চ্যাম্পিয়ন হয়ে গেলেন সুনীল ছেত্রীরা। তার থেকেও বড় ব্যাপার, দুর্বল মায়ানমারের বিরুদ্ধে যে ভারতীয় দলকে ছন্নছাড়া মনে হচ্ছিল, অপেক্ষাকৃত শক্তিশালী কিরগিজদের বিরুদ্ধে সেই ভারতকে অনেকটাই গোছানো দল বলে মনে হল।

Advertisement

ত্রিদেশীয় এই টুর্নামেন্টকে ভারত এশিয়ান কাপের প্রস্তুতি হিসাবেই দেখছিল। কোচ ইগর স্টিমাচ আগে থেকে ঘোষণা করেছিলেন, তিনি এই টুর্নামেন্টে তরুণদের ঘুরিয়ে ফির‍িয়ে সুযোগ দিতে চান তিনি। তবে মঙ্গলবার নিজের প্রায় সেরা একাদশই নামিয়ে দিয়েছিলেন স্টিমাচ। আর ভাল দল নামতেই ভারতকে অন্যরকম মনে হল। আগের ম্যাচে মায়ানমারের বিরুদ্ধে জিততে বেশ ঘাম ঝরাতে হয়েছিল। কিন্তু এদিন ফিফা ক্রমতালিকায় ভারতের থেকে ১২ ধাপ এগিয়ে থাকা কিরগিজ প্রজাতন্ত্র সেভাবে চাপ তৈরি করতে পারল না।

 

ভারতের হয়ে দু’টি গোল এদিন করলেন সন্দেশ ঝিংঘান এবং সুনীল ছেত্রী। ভারতের প্রথম গোলটি আসে ম্যাচের ৩৪ মিনিটে। ব্রেন্ডনের ক্রস থেকে দুর্দান্ত ফিনিশ করে টিম ইন্ডিয়াকে এগিয়ে দেন সন্দেশ। দ্বিতীয় গোলটি আসে ম্যাচের শেষের দিকে সুনীল ছেত্রীর পা থেকে। পেনাল্টি থেকে নিখুঁত ফিনিশে ভারতের জয় নিশ্চিত করেন সুনীল।

এই জয়ের ফলে ত্রিদেশীয় টুর্নামেন্ট অনায়াসেই জিতে নিল ভারতীয় দল। তবে এই টুর্নামেন্ট জয়ের থেকেও বড় ব্যাপার, এশিয়ান কাপ যত এগিয়ে আসছে, ততই যেন সড়গড় হচ্ছে ভারতীয় দল। ফিফা ক্রমতালিকায় উপরের দিকে থাকা দলের বিরুদ্ধে এই জয় টিম ইন্ডিয়ার আত্মবিশ্বাস বাড়িয়ে দেবে অনেকটাই। এই নিয়ে ঘরের মাঠে পরপর ৫ ম্যাচ জিতল স্টিমাচের ভারত।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement