shono
Advertisement

জনপ্রিয়তা কমছে আইপিএলের! লখনউয়ের প্রথম হোম ম্যাচেই ফাঁকা স্টেডিয়াম, ধন্দে নেটদুনিয়া

জিতলেও মাঠে উপস্থিত দর্শকের সংখ্যা চিন্তায় রাখবে লখনউকে।
Posted: 10:09 AM Apr 02, 2023Updated: 10:09 AM Apr 02, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএলের জনপ্রিয়তা কি কমছে? লখনউ সুপার জায়ান্টস এবং দিল্লি ক্যাপিটালস ম্যাচের পর এই প্রশ্নই ঘোরাফেরা করছে ক্রিকেটপ্রেমীদের মধ্যে। বস্তুত আইপিএল (IPL 2023) নিয়ে শুরুর দিকের মরশুমগুলির মতো উদ্দীপনা এই মরশুমে এখনও নেই। তবে, শনিবার রাতে লখনউয়ের একানা স্টেডিয়ামে যে দৃশ্য দেখা গেল, সেটা এককথায় অভাবনীয়।

Advertisement

শনিবার দিল্লির বিরুদ্ধেই প্রথমবার ঘরের মাঠে খেলল লখনউ (Lucknow Super Giants) ফ্র্যাঞ্চাইজি। ২০২২ সালে গুজরাট টাইটান্সের (Gujarata Titans) সঙ্গে লখনউ সুপার জায়ান্টসকে আইপিএলের নতুন দল হিসাবে অন্তর্ভুক্ত করা হয়। কিন্তু কোভিডের ভয়ে গতবছর আইপিএলের সব ম্যাচ খেলা হয় মহারাষ্ট্রে। এবছর থেকে ফ্র্যাঞ্চাইজিগুলি ফের ঘরের মাঠে ফিরছে। শনিবার রাত, অর্থাৎ প্রাইম টাইমের খেলা, তাও প্রথমবার ঘরের মাঠে খেলা। এত কিছু সত্ত্বেও কেএল রাহুল, জয়দেব উনাদকাটদের দেখতে ভিড় জমালেন না লখনউবাসী। স্টেডিয়ামের অধিকাংশ আসনই ফাঁকা থেকে গেল।

[আরও পড়ুন: ‘আমার বিরুদ্ধে একটাও কথা বললে…’, কেজরিওয়ালের অসম সফরের আগে হুঁশিয়ারি হিমন্তর]

আইপিএলের মতো মেগা টুর্নামেন্টে এই দৃশ্য বিরল। শনিবার খেলা শেষে নেটদুনিয়ায় বলাবলি শুরু হয়ে গিয়েছে, তাহলে কি আইপিএলের জনপ্রিয়তা পড়তির দিকে? কেউ কেউ প্রশ্ন করছেন লখনউয়ে টিকিটের দাম কি বড্ড বেশি ছিল? কারও কারও আবার প্রশ্ন, সঞ্জীব গোয়েঙ্কা কি লখনউয়ের দল কিনে ভুল সিদ্ধান্ত নিলেন? নবাবের শহরে আদৌ আইপিএল অন্যান্য শহরের মতো জনপ্রিয় হবে তো? আইপিএল কর্তৃপক্ষ সরকারিভাবে কিছু না জানালেও এই ছবি যে তাঁদের চিন্তায় রাখবে সন্দেহ নেই।

[আরও পড়ুন: এবার জন্ম তারিখ নিয়ে বিতর্কে শতরূপ ঘোষ, শুভেচ্ছা কুড়োতে ব্যবহার করেন লেনিনের জন্মদিন!]

দর্শকসংখ্যা নিয়ে চিন্তা থাকলেও প্রথম ম্যাচে দলের পারফরম্যান্স নিয়ে বিশেষ চিন্তা করতে হবে না LSG টিম ম্যানেজমেন্টকে। এদিন দিল্লি ক্যাপিটালসকে কার্যত খড়কুটোর মতো ভাসিয়ে দিয়েছে কে এল রাহুল ব্রিগেড। লখনউ নিজেদের প্রথম ম্যাচ জিতেছে ৫০ রানে। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ১৯৩ রান তোলে LSG। ৭৩ রানের অনবদ্য ইনিংস খেলেন মেয়ার্স। জবাবে মার্ক উডের অনবদ্য স্পেলে মাত্র ১৪৩ রানে আটকে যায় পন্থহীন দিল্লি। অধিনায়ক ওয়ার্নার ৫৬ রান করেন। লখনউয়ের উড মাত্র ১৪ রান দিয়ে ৫ উইকেট পান।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement