shono
Advertisement

বিদায় কনস্ট্যান্টাইনের, নতুন কোচের নাম ঘোষণা করল ইস্টবেঙ্গল

ভারতীয় ফুটবলে সফল কোচকেই প্রশিক্ষক হিসাবে বাছল লাল-হলুদ শিবির।
Posted: 05:38 PM Apr 25, 2023Updated: 05:45 PM Apr 25, 2023

দুলাল দে: লোবেরা পর্ব অতীত। ইস্টবেঙ্গলের নতুন কোচ হচ্ছেন কার্লোস কুয়াদ্রাত (Carles Cuadrat)। স্প্যানিশ কোচকেই আগামী ২ মরশুমের প্রশিক্ষক হিসাবে চূড়ান্ত করেছেন লাল-হলুদ কর্তারা।

Advertisement

গত মরশুমের ধারাবাহিক ব্যর্থতার পর স্টিফেন কনস্ট্যান্টাইনকে (Stephen Constantine) যে এই মরশুমের কোচ হিসাবে রাখা হবে না, সেটা অনেক আগেই ঠিক করে ফেলেছিলেন লাল-হলুদ কর্তারা। তবু সুপার কাপের পর স্টিফেনকে ভারতে থাকতে বলা হয়েছিল। কিন্তু মঙ্গলবার সরকারিভাবে স্টিফেনকে বিদায় দিয়ে দিয়েছে লাল-হলুদ শিবির। সূত্রের খবর, স্টিফেনকে সরকারিভাবে বিদায় দেওয়ার আগেই কোচ হিসাবে কুয়াদ্রাতকে চূড়ান্ত করে ফেলেছিলেন ইনভেস্টর এবং ক্লাব কর্তারা।

[আরও পড়ুন: ‘দরকারে আমাকে মারো, গরিবদের না’, বীরভূম থেকে রাজনৈতিক হিংসা নিয়ে বিজেপিকে নিশানা ফিরহাদের]

আগামী মরশুমের কোচ হিসাবে লাল-হলুদ কর্তাদের প্রথম পছন্দ ছিলেন সের্জিও লোবেরা। সেই মতো তাঁর সঙ্গে যোগাযোগও করা হয়েছিল। সূত্রের খবর এফসি গোয়ার প্রাক্তন কোচ লাল-হলুদকে প্রতিশ্রুতিও দিয়েছিলেন। কিন্তু শেষমুহূর্তে ইস্টবেঙ্গলকে ‘ঝুলিয়ে’ দিয়ে অন্য দলে সই করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। লোবেরার না আসা নিশ্চিত হতেই কুয়াদ্রাতের জন্য ঝাঁপান ইস্টবেঙ্গল কর্তারা। আপাতত ডেনমার্কের একটি ক্লাবে অ্যাসিস্ট্যান্ট কোচ হিসাবে কাজ করছেন তিনি। সূত্রের খবর, ইস্টবেঙ্গলের প্রস্তাবে রাজি হয়েছেন কুয়াদ্রাত।

[আরও পড়ুন: একই ফ্রেমে দেখা গিয়েছিল মোদির সঙ্গে, সিডনিতে ৫ মহিলাকে ধর্ষণে দোষী সাব্যস্ত সেই BJP নেতা]

ভারতীয় ফুটবলে কার্লোস কুয়াদ্রাতের পরিসংখ্যান বেশ ভালো। প্রশিক্ষক হিসেবে দু’বার ফেডারেশন কাপ (Federation Cup) জিতেছেন। একবার আই লিগ (I-League) রানার্সও হয়েছেন। শুধু তাই নয়, জিতেছেন আইএসএল (ISL) ট্রফিও। বেঙ্গালুরু এফসির (Bengaluru FC) এই প্রাক্তন কোচকে নিয়ে লাল হলুদ সমর্থকরা আশাবাদী হতেই পারেন। এখন শুধু নতুন মরশুমের দল বাছাই বাকি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement