shono
Advertisement

AFC Cup খেলতে হলে জিততেই হবে, হায়দরাবাদের বিরুদ্ধে মরণপণ লড়াই মোহনবাগানের

রক্ষণে জোর দিচ্ছেন ফেরান্দো।
Posted: 01:57 PM May 03, 2023Updated: 01:57 PM May 03, 2023

স্টাফ রিপোর্টার: শেষবার এএফসি কাপে (AFC Cup) দৌড় শেষ হয়ে গিয়েছিল ইন্টার জোনাল সেমিফাইনালে। ঘরের মাঠে কুয়ালালামপুর সিটি এফসির (Kuala Lumpur) কাছে সেই হার এখনও ভোলেনি মোহনবাগান। পরের মরশুমে প্রতিযোগিতায় আরও ভাল পারফরম্যান্সের কথা তখন থেকেই শোনা গিয়েছে সবুজ-মেরুন ফুটবলারদের মুখে।

Advertisement

বুধবার সেই লক্ষ্য পূরণের প্রথম ধাপ পার হওয়ার যুদ্ধে নামছে এবারের আইএসএল (ISL) চ্যাম্পিয়ন মোহনবাগান। প্রতিপক্ষ গতবারের আইএসএল চ্যাম্পিয়ন হায়দরাবাদ এফসি (Hydrabad FC)। পরের বছর এএফসি কাপ খেলতে গেলে বুধবার কোঝিকোড়ে জিততেই হবে মোহনবাগানকে (Mohun Bagan)। তার আগে কোচ জুয়ান ফেরান্দো দলকে এএফসি-র মঞ্চে খেলার সুযোগ পাওয়ার গুরুত্বের কথা বুঝিয়ে বলেছেন। তাঁর কথায়, “মহাদেশীয় প্রতিযোগিতা ক্লাব ও ফুটবলার, উভয়ের জন্যই গুরুত্বপূর্ণ। এই পর্যায়ের খেলার অর্থ নিজেকে উন্নত করার, আরও ভালো করার সুযোগ পাওয়া।

[আরও পড়ুন: ‘তুই আমার পরিবারকে গালমন্দ করেছিস’, ঝামেলার সময়ে কোহলিকে বলেছিলেন গম্ভীর]

বিভিন্ন ধরণের ফুটবলার ও কোচের বিপক্ষে খেলার ফলে ফুটবলারদের অভিজ্ঞতাও বাড়বে।” সম্প্রতি আইএসএল সেমিফাইনালে হায়দরাবাদকে টেক্কা দিয়েছে তাঁর দল। ফের একবার তাঁদের হারানোর ক্ষেত্রে নিজের অভিজ্ঞতার উপরই ভরসা রাখছেন ফেরান্দো, “এএফসি প্রতিযোগিতায় কোনও ভারতীয় ক্লাবকে নিয়ে যাওয়ার অভিজ্ঞতা আমার আছে। তবে শেষবারের ফলটা মেনে নেওয়া সহজ ছিল না। এখন আমরা শুধু একটা ম্যাচের উপর ফোকাস করছি।” তবে কুয়ালালামপুরের কাছে হারের পর প্রায় একটা মরশুম যে কেটে গিয়েছে, তা মনে করিয়ে দিতে ভোলেননি মোহনবাগান কোচ।

[আরও পড়ুন: ময়নার বিজেপি নেতা খুনে দ্বিতীয়বার ময়নাতদন্তের নির্দেশ হাই কোর্টের, কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা পাবে পরিবার]

মঙ্গলবার কোঝিকোড়ে মরশুমের শেষ প্র্যাকটিস সেশন ছিল মোহনবাগানের। সেখানে ডিফেন্সের উপর বাড়তি নজর দিলেন ফেরান্দো। হামিল, পেত্রাতোসদের সঙ্গে দীর্ঘক্ষণ আলোচনাও করেন তিনি। সুপার কাপে এই কোঝিকোড়েই স্বপ্নভঙ্গ হয়েছে সবুজ-মেরুনের। তাই এবার বাড়তি সতর্ক ফেরান্দো (Juan Ferrando)। প্রতিপক্ষ সম্পর্কে তিনি বলছেন, “হায়দরাবাদ শক্তিশালী দল। বিশেষত ওদের ডিফেন্স ভাঙা কঠিন কাজ। তবে ওরা নতুন প্রতিপক্ষ নয়।” হায়দরাবাদের কোচ হিসাবে এটাই শেষ ম্যাচ মানোলো মার্কুয়েজের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement