shono
Advertisement

এশিয়ান কাপে ‘গ্রুপ অফ ডেথে’ ভারত, বিশ্বকাপ খেলা দলের বিরুদ্ধে নামবেন সুনীল ছেত্রীরা

টুর্নামেন্টে নামার আগেই নজির গড়েছে ভারতের ফুটবল দল।
Posted: 10:22 PM May 11, 2023Updated: 10:22 PM May 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আসন্ন এএফসি এশিয়ান (AFC Asian Cup) কাপে কঠিন গ্রুপে পড়ল ভারত। বৃহস্পতিবার দোহায় গ্রুপ বিভাজনের পরে জানা গেল, গ্রুপ বি’তে রয়েছেন মেন ইন ব্লু। ভারতীয় ফুটবলপ্রেমীদের অনুমান, সম্ভবত এশিয়ান কাপ খেলেই আন্তর্জাতিক কেরিয়ারে ইতি টানবেন সুনীল ছেত্রী। কিন্তু সেই টুর্নামেন্টেই গ্রুপ অফ ডেথে পড়ল ভারত।

Advertisement

বৃহস্পতিবার দোহাতে এশিয়ান কাপের ড্র হয়। ভারতের (Indian Football Team) জায়গা হয়েছে গ্রুপ বি’তে। এই গ্রুপের বাকি সদস্যদের মধ্যে রয়েছে অস্ট্রেলিয়া, উজবেকিস্তান ও সিরিয়া। বিশ্বর‍্যাঙ্কিংয়ে প্রত্যেকটি দলই ভারতের থেকে অনেক এগিয়ে রয়েছে। ২০২২ সালে কাতার বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে আর্জেন্টিনার কাছে হেরে বিদায় নিয়েছিল অস্ট্রেলিয়া। ভাল ফর্মে থাকা দলটি ফিফা র‍্যাঙ্কিংয়ে ২৯ নম্বরে রয়েছে। এশিয়ান কাপেও ভারতকে কড়া চ্যালেঞ্জ ছুঁড়ে দেবে টুর্নামেন্টের প্রাক্তন চ্যাম্পিয়নরা।

[আরও পড়ুন: প্রকাশিত ICC ওয়ানডে বার্ষিক ক্রমতালিকা, ভারতকে পিছনে ফেলল পাকিস্তান]

অস্ট্রেলিয়া ছাড়াও ভারতের গ্রুপে রয়েছে উজবেকিস্তান ও সিরিয়া। ফিফা র‍্যাঙ্কিংয়ে দুই দলই ভারতের থেকে অনেকটাই এগিয়ে। টুর্নামেন্টের ফরম্যাট অনুযায়ী, প্রত্যেক গ্রুপের সেরা দুই দল যাবে পরের রাউন্ডে। খাতায় কলমে এগিয়ে থাকা তিন দলের বিরুদ্ধে তুমুল লড়াই করে তবেই পরের রাউন্ডে যেতে পারবে ভারত।

২০২৪ সালের জানুয়ারি মাসে শুরু হবে এএফসি এশিয়ান কাপ। কাতারের এই টুর্নামেন্টে নামার আগেই নজির গড়েছেন ইগর স্টিমাচের ছেলেরা। এই প্রথমবার এশিয়ান কাপে পরপর দু’টি সংস্করণে খেলার যোগ্যতা অর্জন করেছেন ভারতের ফুটবল দল। তবে গ্রুপ অফ ডেথের শক্তিশালী দলের মোকাবিলা করে পরের রাউন্ডে যাওয়া খুবই কঠিন হবে সুনীল ছেত্রীদের পক্ষে, এমনটাই মত ফুটবল বিশেষজ্ঞদের। 

[আরও পড়ুন: মরণ বাঁচন ম্যাচের আগে রিঙ্কুকে ফোন রজনীকান্তের, কী বললেন থালাইভা?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement