shono
Advertisement

‘রাতে কুস্তিগিরদের ঘরে ডাকতেন ব্রিজভূষণ’এবার বিস্ফোরক প্রাক্তন ফিজিও

নতুন করে ধরনা শুরুর পর অভিযোগ নিয়ে মুখ খুলেছেন ফেডারেশন সচিব ব্রিজভূষণ।
Posted: 05:09 PM Apr 27, 2023Updated: 01:08 PM May 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাতের বেলা মহিলা কুস্তিগিরদের (Wrestlers) নিজের ঘরে ডেকে পাঠাতেন- কুস্তি ফেডারেশনের (Wrestling Federation of India) প্রেসিডেন্ট ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ আনলেন প্রাক্তন ফিজিও। ২০১৪ সালে জাতীয় কুস্তি শিবিরে ফিজিওথেরাপিস্ট হিসাবে যুক্ত ছিলেন পরমজিৎ মালিক। যন্তর মন্তরে কুস্তিগিরদের ধরনায় যোগ দিয়ে বিস্ফোরক দাবি করেন তিনি। অন্যদিকে, লাগাতার অভিযোগের মুখে পড়ে এবার মুখ খুলেছেন ব্রিজভূষণও (Brijbhushan Sharan Singh)।

Advertisement

ফেডারেশন প্রেসিডেন্টের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ এনেছেন পরমজিৎ। তিনি জানান, জাতীয় শিবিরে থাকার সময়ে বেশ কয়েকজন মহিলা কুস্তিগির তাঁর কাছে এসে কান্নাকাটি করেছিলেন। সকলেরই এক দাবি, তাঁদের উপরে ভয়ানক চাপ সৃষ্টি করা হচ্ছে। রাতের বেলা ফেডারেশন সচিবের তাঁদের দেখা করতেই হবে, এমনটাই নির্দেশ দেওয়া হয়েছিল মহিলা কুস্তিগিরদের। ভয় পেয়ে ফিজিওকে এই কথা জানিয়েছিলেন তাঁরা।

[আরও পড়ুন: ‘অস্বাভাবিক আচরণ, কোনও সম্পর্ক নেই’, সুকন্যার গ্রেপ্তারিতেও উদাসীন অনুব্রতর দাদা]

পরমজিৎ আরও বলেন, মহিলা কুস্তিগিরদের তৎকালীন কোচ কুলদীপ মালিককে গোটা বিষয়টি জানিয়েছিলেন তিনি। কিন্তু তাতে সুরাহা হয়নি। গত ফেব্রুয়ারি মাসে কুস্তিগিরদের অভিযোগের ভিত্তিতে তদন্ত কমিটি গঠন করে ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশন। সেই কমিটির কাছে দু’বার হাজিরা দিয়ে ২০১৪ সালের ঘটনা আবারও তুলে ধরেন তিনি। কিন্তু সুবিচার পাননি কুস্তিগিররা। সেই জন্য এবার প্রকাশ্যে যৌন হেনস্তার অভিযোগ তুলেছেন প্রাক্তন ফিজিও।

প্রথম থেকেই এই অভিযোগ অস্বীকার করে এসেছেন কুলদীপ মালিক ও ব্রিজভূষণ। নতুন করে কুস্তিগিরদের প্রতিবাদ শুরুর পরে ব্রিজভূষণ আবারও বললেন, “বন্ধুরা, যেদিন আমি বুঝব যে আর লড়াই করার ক্ষমতা নেই, যেদিন বুঝব আমি অসহায়, সেদিন যেন আমার জীবন শেষ হয়ে যায়। এমন দিন দেখার আগে আমি মৃত্যুকে বেছে নিতে চাই।” এহেন মন্তব্য করে আবারও সমস্ত অভিযোগ এড়ালেন ব্রিজভূষণ, এমনটাই দাবি ওয়াকিবহাল মহলের।

[আরও পড়ুন: ‘হুজুর, ওটা ফলস কেস! এবার CBI মামলায় আমায় জামিন দিয়ে দিন’, কাতর আরজি অনুব্রতর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement