shono
Advertisement

‘প্রিয় বিরিয়ানির জন্যই বদনাম হয়েছে’, আক্ষেপ শামির

জিমে প্রচণ্ড ঘাম ঝরান কিন্তু সেই ছবি সোশাল মিডিয়ায় পোস্ট করেন না শামি।
Posted: 03:47 PM Dec 15, 2023Updated: 07:14 PM Dec 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরিয়ানি তাঁর খুব প্রিয়। উইকেট পিছু এক প্লেট বিরিয়ানির চুক্তিতে একদিন ক্রিকেটজীবন শুরু করেছিলেন। সেই মহম্মদ শামির (Mohammed Shami) দাবি, বিরিয়ানি-প্রীতির জন্যই তাঁর ‘বদনাম’ হয়েছে।
নিজেকে ফিট রাখতে তিনি কেমন ধরনের খাবার খান, এক সাক্ষাৎকারে খুল্লমখুল্লা জানান ভারতের তারকা পেসার। অতীতে খাদ্যাভ্যাসের উপরে খুব একটা জোর দিতেন না তিনি। কিন্তু চোট আঘাতের পরে বদলে ফেলেন খাদ্যাভ্যাস। ডায়েটের উপরে জোর দেন শামি।

Advertisement

[আরও পড়ুন: নিলামে মেসির বিশ্বকাপ জয়ের জার্সি? দাম জানলে চোখ কপালে উঠবে!]

সাক্ষাৎকারে শামিকে বলতে শোনা গিয়েছে, ”আমার খাদ্যাভ্যাসের ধরন একটু অন্যরকম ছিল। একটা মিল খেতাম। নন ভেজ খাবার পছন্দ করি। সাপ্লিমেন্ট বা ওই ধরনের কিছু খাই না। বিরিয়ানির প্রতি ভালোবাসার জন্য একসময়ে আমার বদনাম ছিল। আমি সত্যি সত্যি বিরিয়ানি অত্যন্ত পছন্দ করি। আগে খাদ্যাভাস্যের উপরে খুব একটা জোর দিতাম না। ট্রেনিং অনুশাসন সম্পর্কে ধারণা পরিষ্কার ছিল না। কোনটা ভালো, কোনটা মন্দ সেই ব্যাপারেও আমার ধারণা ছিল না। বিরিয়ানি একটু বেশিই খেয়ে ফেলতাম। চোটআঘাতের পরে ডায়েটে পরিবর্তন আনি। আমি নিজের রুটিন নিজেই তৈরি করেছিলাম। ফিটনেস লেভেল বুঝতে পারি। আগের আর এখনকার ফিটনেস লেভেলের পার্থক্য এখন আমি বুঝতে পারি।” 
বিশ্বকাপে বল হাতে আগুন জ্বালিয়েছেন মহম্মদ শামি। মেগা টুর্নামেন্টে ২৪টি উইকেট নেন। এবার অর্জুন পুরস্কারের (Arjuna Award) জন্য মনোনীত করা হয়েছে শামিকে।
সূত্রের খবর, অর্জুন পুরস্কারের জন্য আগে যে তালিকা তৈরি করা হয়েছিল, তাতে ছিল না শামির নাম। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড ক্রীড়া মন্ত্রকের কাছে শামির নাম পাঠায়। সেই শামি বলছেন, ”আমি যত ওজন তুলি, ততটা কেউই তোলে না। তবে আমি সোশাল মিডিয়ায় সেই ছবি দিই না। ফলে অনেকেই মনে করেন আমি বোধহয় কিছুই করি না। আমি সাড়ে সাতশো কেজির মতো লেগ প্রেস করি।” শামির সাফল্যের পিছনে এই পরিশ্রমের কথা কেউ বলেন না। 

[আরও পড়ুন: প্রথম মহিলা হিসেবে পরিচালনা করলেন পুরুষদের টি-টোয়েন্টি ম্যাচ, ইতিহাসে ক্যারিবিয়ান আম্পায়ার]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement