shono
Advertisement

ICC ODI World Cup 2023: ক্লান্তি নাকি প্রার্থনা! কেন বসলেন শামি? সোশাল মিডিয়ায় জোর বিতর্ক

ওই ঘটনায় ধর্মের রং লাগাতে মরিয়া পাক মিডিয়া।
Posted: 01:13 PM Nov 03, 2023Updated: 01:30 PM Nov 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শ্রীলঙ্কার (Sri Lanka) বিরুদ্ধে আগুনে বোলিং করেন মহম্মদ শামি (Mohammed Shami)। ১৮ রানের বিনিময়ে পাঁচ-পাঁচটি উইকেট নেন তিনি। শামিকে নিয়ে জোর চর্চা সর্বত্র। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে একটি ভিডিও। সেই ভিডিওয় দেখা গিয়েছে, উইকেট নেওয়ার পরে হাঁটু মুড়ে মাঠে কিছুক্ষণ বসার পরই সতীর্থদের আলিঙ্গনে ধরা পড়েন শামি। কিছুক্ষণের জন্য শামির হাঁটু মুড়ে বসে পড়া নিয়েই জোর আলোচনা।
তিনি কি প্রার্থনা করার জন্যই বসে পড়েছিলেন? প্রার্থনা করতে গিয়েও কি করলেন না? নাকি ক্লান্ত অবসন্ন হয়েই বসে পড়েছিলেন শামি? তিনি নিজে অবশ্য কিছু বলেননি।ভারতের তারকা বোলার কিছু না বলায়, তিনি কী করতে চেয়েছিলেন, তা হয়তো  অজ্ঞাতই থেকে যাবে। 

Advertisement

[আরও পড়ুন: ICC World Cup 2023: শর্ট বলের বিরুদ্ধে দুর্বল? প্রশ্ন শুনেই মেজাজ হারালেন শ্রেয়স]

ম্যাচ শেষে আল্লাকে ধন্যবাদ জানান ভারতের তারকা বোলার। তবে শামিকে নিয়ে আলোচনা ম্যাচ শেষের পর থেকেই শুরু হয়ে যায়। পাকিস্তানি মিডিয়া অবশ্য এর মধ্যে ধর্মের রং দিয়েছে। পাকিস্তানের সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা লিখেছেন, ”প্রার্থনাই করতে গিয়েছিলেন শামি। কিন্তু শেষমেশ আর প্রার্থনা করেননি।” 

এক সোশাল মিডিয়া ব্যবহারকারী আবার পাকিস্তানের প্রাক্তন স্পিনার দানিশ কানেরিয়ার ছবি পোস্ট করেছেন। সেখানে দেখা গিয়েছে, উইকেট নেওয়ার পরে কানেরিয়া ঈশ্বরকে ধন্যবাদ জানাচ্ছেন। এরকমই নানা ধরনের মন্তব্য ছড়িয়ে পড়েছে সোশাল মিডিয়ায়।

মহম্মদ শামিকে নিয়ে অবশ্য বিতর্ক কম হয়নি অতীতে। তাঁকে দেখে ‘জয় শ্রীরাম’ ধ্বনি উঠেছিল মাঠে। খারাপ পারফর্ম করায় শামিকে কটূক্তি শুনতে হয়েছিল। তাঁর পাশে এসে দাঁড়িয়েছিলেন বিরাট কোহলি। তাঁকেও ছাড়া হয়নি। বিশ্বকাপে শামি এখন আগুন জ্বালাচ্ছেন। কিন্তু বিতর্ক তাঁর পিছু ছাড়ছে না।

 

[আরও পড়ুন: শ্রীলঙ্কা ম্যাচে সেরা ফিল্ডারের নাম জানালেন শচীন তেণ্ডুলকর, কার গলায় সোনার মেডেল?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement