shono
Advertisement

ICC ODI World Cup 2023: ‘অজিদের দেখে বিস্মিত হয়েছি’, কেন একথা বললেন শচীন?

কোহলির জীবন ফিরে পাওয়া নিয়ে কী বললেন মাস্টার ব্লাস্টার?
Posted: 02:51 PM Oct 09, 2023Updated: 02:51 PM Oct 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরাট কোহলির (Virat Kohli) ক্যাচ ছাড়াই কি পার্থক্য গড়ে দিল? ওই ক্যাচ ছাড়াই কি অস্ট্রেলিয়াকে ম্যাচ থেকে ছিটকে দিল?
১৯৯৯ বিশ্বকাপে স্টিভ ওয়ার ক্যাচ ছেড়েছিলেন দক্ষিণ আফ্রিকার হার্শেল গিবস। তার পরেই ওয়ার সেই বিখ্যাত মন্তব্য, ”মেট ইউ জাস্ট ড্রপড দ্য ওয়ার্ল্ড কাপ।” যা এখনও চর্চিত হয়। 
চিপকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের ম্যাচটা অবশ্য ফাইনাল ছিল না। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের প্রথম ম্যাচ ছিল এবারের বিশ্বকাপে (ICC ODI World Cup 2023)। কিন্তু কোহলির ক্যাচ ছাড়া নিয়ে জোর চর্চা। বিরাটের ক্যাচ না ফেললে ভারতকে আরও চাপে ফেলা যেত। কিংবদন্তি শচীন তেণ্ডুলকর অবশ্য কোহলির ক্যাচ ছাড়াকে বেশি গুরুত্ব দিতে চান না। তিনি বরং অস্ট্রেলিয়াকে দেখে বিস্মিত। 

Advertisement

[আরও পড়ুন: কোন ছকে ১১বার স্টিভ স্মিথকে আউট করেছেন? মজার জবাব দিলেন ‘স্যর জাদেজা’]

সোশাল মিডিয়ায় মাস্টার ব্লাস্টার লিখেছেন, ”টস জিতে অস্ট্রেলিয়া প্রথমে ব্যাট করে। অজিদের এই সিদ্ধান্ত আমাকে অবাক করেছে। অস্ট্রেলিয়াকে ১৯৯ রানে আটকে রেখেছিল ভারতীয় বোলাররা। প্রশংসনীয় পারফরম্যান্স। অস্ট্রেলিয়া শুরুটা ভালো করেছিল। তবে আমার মনে হয় এই উইকেটে একজন বাঁ হাতি স্পিনারের অভাব অনুভব করেছে অস্ট্রেলিয়া।”

শুরুতে উইকেট হারিয়ে ভারত চাপে পড়ে গিয়েছিল। সেই জায়গা থেকে ভারতকে ম্যাচ জেতান বিরাট ও লোকেশ রাহুল। মাস্টার ব্লাস্টার বলছেন, ”বিরাট ও রাহুলের পার্টনারশিপের জন্য ম্যাচ জিতি আমরা। খুব বুদ্ধিমত্তার সঙ্গে খেলে ওরা চাপের মুখে পরিস্থিতি সামাল দিয়েছে। পরে দুর্দান্ত সব শট খেলেছে। দ্বিতীয়ার্ধে বল বেশ ভালো ভাবেই ব্যাটে আসছিল। ভালো শুরু করায় টিম ইন্ডিয়াকে অভিনন্দন।” 

 

উল্লেখ্য, এবারের বিশ্বকাপের গ্লোবাল অ্যাম্বাসাডর করা হয়েছে শচীনকে। তাঁর হাত ধরেই বিশ্বকাপের বোধন হয়। নিউজিল্যান্ড-ইংল্যান্ড ম্যাচে শচীনই কাপ নিয়ে মাঠে ঢোকেন। সেই সময়ে আইসিসি-কে মাস্টার ব্লাস্টার বলেছিলেন, ”আমাদের দলের ভারসাম্য রয়েছে। শক্তিশালী ব্যাটিং লাইন আপ আমাদের। বোলিং আক্রমণও ভালো।”

[আরও পড়ুন: বিশ্বকাপে এশিয়াডের স্মৃতি ফেরালেন কোহলি, দিলেন সোনার পদকে কামড়! দেখুন ভিডিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement