shono
Advertisement

ICC ODI World Cup 2023: নির্দোষ প্রমাণিত হলে আবার মুখ্য নির্বাচক পদে ফিরে আসবেন, হুমকি দিলেন পদত্যাগী ইনজামাম

নির্দোষ প্রমাণিত হবেন ইনজামাম?
Posted: 08:30 AM Oct 31, 2023Updated: 08:32 AM Oct 31, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপের (ICC ODI World Cup 2023) ভরা বাজারে পাকিস্তান (Pakistan) ক্রিকেটে ডামাডোল। বাংলাদেশের (Bangladesh) বিরুদ্ধে ইডেন গার্ডেন্সে (Eden Gardens) নামার কয়েক ঘন্টা আগে, স্বার্থের সংঘাতের অভিযোগে তাঁকে পদত্যাগ করতে হয়েছে। সেটা ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (Pakistan Cricket Board)। তবে প্রবল চাপের মুখেও পিসিবি-কে (PCB) পালটা দিলেন ইনজামাম উল হক (Inzamam-Ul-Haq)। প্রাক্তন অধিনায়ক ও পদত্যাগী মুখ্য নির্বাচকের দাবি, নির্দোষ প্রমাণিত হলে তিনি ফের একবার মুখ্য নির্বাচক পদে ফিরে আসবেন।

Advertisement

ইনজামাম একটি সাংবাদিক বৈঠকে বলেছেন, “আমি চাই পিসিবি-র ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি স্বচ্ছ তদন্ত করুক। আর তাই মুখ্য নির্বাচক পদ থেকে সরে দাঁড়ালাম। গত কয়েক দিন ধরে বেশ কয়েকটি প্রচারমাধ্যম আমার বিরুদ্ধে স্বার্থের সংঘাতের অভিযোগ তুলেছে। আমিও চাই এই ঘটনার তদন্ত হোক। তবে শেষ পর্যন্ত আমি নির্দোষ প্রমাণিত হলে আবার এই পদে ফিরে আসব।”

[আরও পড়ুন: আরও অন্ধকারে পাক ক্রিকেট, বিশ্বকাপ চলাকালীনই পদত্যাগ ইনজির]

 

একাধিক পাক সংবাদমাধ্যমের খবর অনুসারে ইয়াজো ইন্টারন্যাশনাল লিমিটেড নামে একটি কোম্পানির সঙ্গে যুক্ত ছিলেন প্রাক্তন পাক অধিনায়ক। এই কোম্পানির শেয়ার হোল্ডার ছিলেন ইনজি। আবার এই কোম্পানির সঙ্গে যুক্ত ছিলেন তালহা রেহমানি নামে এক ক্রিকেট এজেন্ট। পাক অধিনায়ক বাবর আজম, মহম্মদ রিজওয়ান এবং শাহিন আফ্রিদির এজেন্ট এই তালহা রেহমানি। আর তাই মনে করা হচ্ছে বিশ্বকাপের দল নির্বাচনে তালহা রেহমানির কিছু ভূমিকা থাকতেও পারে। তাঁর দ্বারা প্রভাবিত হতে পারেন ইনজামাম।

ব্যাপারটা চাউর হওয়ার পর পিসিবি একটি পাঁচ সদস্যের ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি গড়েছে। এই কমিটি পুরো ঘটনার তদন্ত করবে। তবে যাই হোক। বিশ্বকাপে দলের খারাপ পারফরম্যান্স, লাগতার চার ম্যাচে হারের পর এবার ইনজামামের পদত্যাগ করে দেওয়া। সব মিলিয়ে আরও অন্ধকারে তলিয়ে যাচ্ছে পাক ক্রিকেট।

[আরও পড়ুন: বিশ্বকাপের মধ্যেই ওয়াংখেড়েতে শচীনের মূর্তি উন্মোচন, জেনে নিন দিনক্ষণ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement