shono
Advertisement

ICC ODI World Cup 2023: ‘১৯-এর রোহিত হতে পারবেন শুভমান? তরুণ ওপেনারের উপর ভরসা রাখছেন সুরেশ রায়না

শুভমানের দিকে তাকিয়ে ক্রিকেট দুনিয়া।
Posted: 02:51 PM Sep 21, 2023Updated: 02:53 PM Sep 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি ‘নেক্সট বিগ থিং ইন ইন্ডিয়ান ক্রিকেট’। তবে ২০১১ সালের (ICC ODI World Cup 2011) পর এবার ঘরের মাঠে বিশ্বকাপ (ICC ODI World Cup 2023) জিততে হলে, শুভমান গিলকে (Shubman Gill) টিম ইন্ডিয়ার (Team India) বর্তমান অধিনায়ক রোহিত শর্মার (Rohit Sharma) মতো সাফল্য পেতে হবে। সুরেশ রায়নার (Suresh Raina) দাবি, ২০১৯ সালের বিশ্বকাপে (ICC ODI World Cup 2019) হিটম্যান যে ভূমিকা নিয়েছিলেন, এবার শুভমানকে ঠিক সেই খুনে মেজাজে বিপক্ষের বোলিংকে ধ্বংস করতে হবে। এমনটাই দাবি করেছেন, ১২ বছর আগের কাপ জয়ী রায়না।

Advertisement

রায়না বলেন, “ভারতকে এবার বিশ্বকাপ জিততে হলে শুভমানকে বড় ভূমিকা নিতেই হবে। ও গত দেড় বছর ধরে ধারাবাহিক ভাবে ফর্মে আছে। কয়েক মাস আগে ওয়েস্ট ইন্ডিজ সিরিজে রান না পেলেও, এশিয়া কাপে কিন্তু শুভমান নিজের জাত চিনিয়েছে। ক্রিজে ওর ইতিবাচক মানসিকতা দেখে খুবই ভালো লেগেছে। ফুটওয়ার্ক অসাধারণ। এবং বিশ্বকাপে সেটাই বজায় রাখতে হবে। ও যদি গত বিশ্বকাপে রোহিতের মতো ভূমিকা নেয় রাহলে সেটা সবচেয়ে ভালো হয়।”

[আরও পড়ুন: কেন একদিনের দলে ব্রাত্য থাকেন অশ্বিন? উঠে এল গুরুত্বপূর্ণ তথ্য]

এমনকি এই প্রসঙ্গে বিরাট কোহলির উদাহরণও টেনে এনেছেন। রায়না ফের বলেছেন, “সবাই জানে শুভমানের মধ্যে বিরাট কোহলি হওয়ার মতো গুণ আছে। তবে সেই উচ্চতায় যেতে হলে ওকে বিশ্বকাপে বড় পারফরম্যান্স করতে হবেই। তবে আমার মনে হয় শুভমান নিজের নামের প্রতি সুবিচার করতে পারবে। কারণ পেস ও স্পিন দুটোই শুভমান খুব ভালোভাবে খেলে।”

চার বছর আগের কাপ যুদ্ধে ব্যাটারদের মধ্যে শীর্ষে ছিলেন রোহিত। ৯ ম্যাচের ৯ ইনিংসে করেছিলেন সর্বাধিক ৬৪৮ রান। গড় ৮১.০০। স্ট্রাইক রেট ৯৮.৩৩। সঙ্গে ছিল পাঁচটি শতরান ও একটি অর্ধ শতরান। এরমধ্যে ইংল্যান্ড, বাংলাদেশ ও শ্রীলঙ্কার বিরুদ্ধে পরপর তিনটি শতরান করেছিলেন হিটম্যান। বাকি দুটি শতরান এসেছিল দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তানের বিরুদ্ধে।

এদিকে শুভমানও ফর্মের তুঙ্গে রয়েছেন। আইসিসি তালিকায় দুই নম্বরে থাকা তরুণ ওপেনার ইতিমধ্যেই চলতি বছর ১৮টি একদিনের ম্যাচে ১০৫২ রান করে ফেলেছেন। গড় ৭০.১৩। স্ট্রাইক রেট ১০৪.০৫। সঙ্গে রয়েছে ৪টি শতরান ও ৪টি অর্ধ শতরান। এদিকে একদিনের কেরিয়ারে ৩৩টি ম্যাচে তাঁর রান ১৭৩৯। গড় ৬৪.৪০। স্ট্রাইক রেট ১০২.০৫। সঙ্গে রয়েছে ৫টি শতরান ও ৮টি অর্ধ শতরান। সর্বাধিক নিউজিল্যান্ডের বিরুদ্ধে ২০৮ রান।

[আরও পড়ুন: ‘মানসিকতা না বদলালে দুরমুশ করে দেবে ভারত’, বিশ্বকাপের আগে আশঙ্কা পাক তারকার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement