shono
Advertisement

ICC ODI World Cup 2023: ‘সিরিজের সেরা’ হয়ে এবারের বিশ্বকাপ মাতাবেন শুভমান, আগাম ঘোষণা যুবরাজের

শুভমানের ব্যাটের দিকে তাকিয়ে ভারত।
Posted: 02:08 PM Oct 02, 2023Updated: 02:10 PM Oct 02, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁকে ‘নেক্সট বিগ থিং ইন ইন্ডিয়ান ক্রিকেট’ বলা হচ্ছে। আর কয়েক দিন পরেই শুরু হয়ে যাবে বিশ্বকাপ (ICC ODI World Cup 2023)। ২০১১ সালের পর ফের ঘরের মাঠে বিশ্বকাপ জিততে হলে এহেন ফর্মে থাকা শুভমান গিলকে (Shubman Gill) ধারাবাহিক ভাবে রান করতেই হবে। শুভমানও আগ্রাসী মেজাজেই রান করার জন্য মুখিয়ে আছেন। আর তাই কাপ যুদ্ধের আগে প্রিয় শুভমানের প্রশংসায় পঞ্চমুখ যুবরাজ সিং (Yuvraj Singh)। বাঁহাতি প্রাক্তন অলরাউন্ডারের দাবি, আসন্ন বিশ্বকাপে ‘সিরিজের সেরা’ হতে পারেন টিম ইন্ডিয়ার (Team India) তরুণ ওপেনার।

Advertisement

২০১১ সালের বিশ্বকাপে ‘ম্যান অফ দ্য সিরিজ’ হয়েছিলেন যুবরাজ। তিনি বলেন,”আমার মতে শুভমান এই প্রজন্মের সেরা ক্রিকেটার। ছেলেটা পরিশ্রম করতে জানে। ১৯-২০ বছর বয়সের কোনও ছেলেকে এতটা পরিণত হতে দেখিনি। যে কোনও সাধারণ ক্রিকেটার থেকে শুভমান এগিয়ে রয়েছে। কারণ ওর কাছে স্কিলের সঙ্গে রয়েছে পরিশ্রম করার ক্ষমতা। তাই ও যদি এবারের বিশ্বকাপে ‘সিরিজের সেরা’ পুরষ্কার পায় তাহলে আমি অন্তত অবাক হব না।”

[আরও পড়ুন: মহিলা সতীর্থকে ‘রুপান্তরকামী’ বলে অভিযোগ স্বপ্নার! পালটা এশিয়াডে ব্রোঞ্জজয়ী নন্দিনী]

শুধু সাদা বলের ক্রিকেট নয়। টেস্টেও শুভমান দারুণ পারফরম্যান্স করে চলেছেন। সেটা ফের মনে করিয়ে দিলেন প্রাক্তন তারকা অলরাউন্ডার। যুবরাজ ফের যোগ করেন, “শুভমান টেস্টে ৯১ রান করেছিল। সেই টেস্টে ভারত জিতেছিল। গত বর্ডার-গাভাসকর ট্রফিতে সেরা ছন্দে ছিল। ভবিষ্যতে ইংল্যান্ড, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকার মতো দলের বিরুদ্ধে ধারাবাহিকভাবে বড় রান করবে শুভমান।”

চলতি বছরটা শুভমানের দারুণ কাটছে। ভারতের তরুণ ওপেনার ইতিমধ্যেই চলতি বছর ২০টি একদিনের ম্যাচে ১২৩০ রান করে ফেলেছেন। গড় ৭২.৩৫। স্ট্রাইক রেট ১০৫.০৩। সঙ্গে রয়েছে ৫টি শতরান ও ৫টি অর্ধ শতরান। এদিকে একদিনের কেরিয়ারে ৩৫টি ম্যাচে তাঁর রান ১৯১৭। গড় ৬৬.১০। স্ট্রাইক রেট ১০২.৮৪। সঙ্গে রয়েছে ৬টি শতরান ও ৯টি অর্ধ শতরান। সর্বাধিক নিউজিল্যান্ডের বিরুদ্ধে ২০৮ রান। এহেন শুভমানের উপর কাপ যুদ্ধে টিম ম্যানেজমেন্ট ভরসা করে থাকবে সেটা আর বলার অপেক্ষা রাখে না।

[আরও পড়ুন: রোহিতকেই ভয় পাচ্ছে বাবর আজমের পাকিস্তান, অকপটে জানিয়ে দিলেন শাদাব খান]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement