shono
Advertisement

Shubman Gill: রশিদ খানদের বিরুদ্ধে নেই শুভমান, পাকিস্তানের বিরুদ্ধে খেলবেন?

কবে মাঠে নামবেন শুভমান?
Posted: 03:45 PM Oct 09, 2023Updated: 03:58 PM Oct 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুভমান গিলের (Shubhman Gill) শারীরিক অবস্থা নিয়ে অবশেষে জবাব দিল বিসিসিআই (BCCI)। সোমবার অর্থাৎ ৯ অক্টোবর বোর্ডের তরফ থেকে সরকারি ভাবে জানিয়ে দেওয়া হল যে, আফগানিস্তানের (Afghanistan) বিরুদ্ধে খেলতে পারবেন না টিম ইন্ডিয়ার (Team India) তরুণ ওপেনার। ১১ অক্টোবর দিল্লির অরুণ জেটলি স্টাডিয়ামে রশিদ খানদের (Rashid Khan) বিরুদ্ধে নামবে রোহিত শর্মার (Rohit Sharma) দল। তবে সবচেয়ে বড় প্রশ্ন হল ডেঙ্গুতে আক্রান্ত শুভমান কি আদৌ ১৪ অক্টোবর পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে খেলতে পারবেন? আপাতত চেন্নাইতেই বিসিসিআই-এর মেডিক্যাল টিমের তত্বাবধানে থাকবেন শুভমান। 

Advertisement

 

[আরও পড়ুন: পাকিস্তানের বিরুদ্ধে কি কমলা রঙের জার্সি পরে মাঠে নামবে রোহিতের টিম ইন্ডিয়া?]

বিশ্বকাপের প্রথম ম্যাচে চিপকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলা অনেক দূরের কথা, দলের সঙ্গে মাঠে যাননি তরুণ ওপেনার। টিম হোটেলে নিজের রুমেই থেকে গিয়েছেন। স্বাভাবিক। ডেঙ্গু আক্রান্তকে প্রথম কয়েকটা দিন টানা স‌্যালাইন ড্রিপ দিয়ে যেতে হয়। যেহেতু প্রথম দিকে শরীরে তরল পদার্থের অভাব দেখা দেয়। শুভমানের সে সমস্তই চলছে এখন। সাধারণত ডেঙ্গু হলে দু’সপ্তাহ সময় লাগে সেরে উঠতে। পুরোপুরি দুর্বলতা কাটাতে আরও কয়েক দিন সময় লেগে যায় তার পর।

ডাক্তারি মহলের কারও কারও ধারণা হল, শুভমান যেহেতু তুখোড় একজন অ‌্যাথলিট, তাই আর পাঁচজনের চেয়ে দ্রুত তিনি সুস্থ হয়ে উঠবেন। কিন্তু মাঠে নামার মতো অবস্থায় আসতে তাঁর আরও কিছু দিন সময় লাগবে। তিনি বিশ্বকাপ জার্সিতে দেশের হয়ে নামতে পারবেন, এখনই বলার উপায় নেই। আফগানিস্তান তো বটেই, আগামী ১৪ অক্টোবরের আমেদাবাদে পাকিস্তানের বিরুদ্ধেও শুভমানকে পাওয়া যাবে কি না, ঘোর সন্দেহ। আপাতত চেন্নাইতে বিসিসিআই-এর মেডিক্যাল টিমের তত্বাবধানে থাকবেন শুভমান। 

[আরও পড়ুন: কোন ছকে ১১বার স্টিভ স্মিথকে আউট করেছেন? মজার জবাব দিলেন ‘স্যর জাদেজা’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement