shono
Advertisement

ICC World Cup 2023: পাক ক্রিকেটে দুঃসময়, ডিআরএস বিতর্কের মধ্যেই আইসিসির শাস্তির মুখে বাবররা

মোটা অঙ্কের আর্থিক জরিমানা পাক দলের।
Posted: 10:58 AM Oct 29, 2023Updated: 10:58 AM Oct 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাক ক্রিকেটে দুঃসময় চলছেই। দক্ষিণ আফ্রিকার কাছে টানটান ম্যাচে হারের পর মোটামুটিভাবে বিশ্বকাপ (ICC World Cup 2023) থেকে বিদায় ঘণ্টা বেজে গিয়েছে। হারের পর ড্রেসিংরুমে ক্রিকেটারদের মধ্যে ঝগড়ার খবর বাজারে ভাসছে। এসবের মধ্যে আবার আইসিসির তরফেও বাবরদের উপর নেমে এল শাস্তির খাড়া।

Advertisement

পাকিস্তান-দক্ষিণ আফ্রিকা ম্যাচের এক বিতর্কিত অধ্যায় হল ডিআরএস (DRS)। ম্যাচের শেষদিকে শামসি যেভাবে আম্পায়ার্স কলের সুবাদে আউট হওয়া থেকে বেঁচে গিয়েছেন, সেটা না হলে দক্ষিণ আফ্রিকা ম্যাচটা জিতে যেত পাকিস্তান। বাবরদের (Babar Azam) বিশ্বকাপের সেমিতে যাওয়ার সম্ভাবনাও এখনকার থেকে বেশি থাকত। তেমনটা না হওয়ায় ওয়াঘার ওপারে ক্ষোভও নেহাত কম নয়। একের পর এক পাক প্রাক্তনী মুখ খুলছেন। বিঁধছেন ডিআরএস আর আইসিসিকে।

[আরও পড়ুন: দুঃস্বপ্নের একানা স্টেডিয়ামে ফিরে আসার লড়াইয়ে নামছেন লোকেশ রাহুল, দেখুন ভাইরাল ভিডিও]

এসবের মধ্যেই আইসিসি (ICC) পালটা বাবরদের মোটা অঙ্কের জরিমানা করে দিল। সেটা অবশ্য অন্য কারণে। আসলে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টানটান ম্যাচে ওভাররেটে অনেকটাই পিছিয়ে পড়েছিল পাকিস্তান। এমনিতে এখন ওভার রেট স্লো হলে তাঁর খেসারত দিতে হয় মাঠের মধ্যেই। নির্ধারিত সময়ের পর যতগুলি ওভার বাকি থাকে, সবকটি ওভারে ৩০ গজের সার্কেলের বাইরে একজন ফিল্ডার কম রাখতে পারে ফিল্ডিং টিম। বাবরদের সেই শাস্তির পাশাপাশি আর্থিক জরিমানাও দিতে হল।

[আরও পড়ুন: বিশ্বকাপে বিশ্রী পারফরম্যান্সের জেরে পাক ক্রিকেটে গৃহযুদ্ধ! ফের ঠোকাঠুকি শাহিন-বাবরের]

আইসিসি জানিয়েছে দক্ষিণ আফ্রিকা ম্যাচে স্লো ওভাররেটের জন্য পাকিস্তান দলকে ম্যাচ ফি ২০ শতাংশ জরিমানা করা হয়েছে। আইসিসি জানিয়েছে, বাবররা দক্ষিণ আফ্রিকা ম্যাচে নির্ধারিত সময়ের থেকে ৪ ওভার পিছিয়ে ছিলেন। পাকিস্তান অধিনায়ক বাবর আজম নিজেদের ‘দোষ’ স্বীকারও করে নিয়েছেন। এই শাস্তির বিরোধিতাও করেননি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement